Menu

রাজশাহী জেলা আওয়ামী লীগের জেলহত্যা দিবস পালন

৩ নভেম্বর জেলহত্যা দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে রাজশাহী জেলা আওয়ামী লীগ শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলির মাধ্যমে জেলহত্যা দিবসের কর্মসূচি শুরু করে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা জাতীয় নেতা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে।

রবিবার সকাল ৯টায় লক্ষীপুর মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা অপর্ণ করে। সকাল সাড়ে ১০টায় জেলহত্যা দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক জিনাতুন নেসা তালুকদার। সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ।

বক্তব্যে আসাদ বলেন, জেলহত্যা দিবসে জাতীয় চারনেতার অন্যতম রাজশাহীর কৃতি সন্তান শহীদ এএইচএম কামারুজ্জামান শুধু রাজশাহীর নেতা ছিলেন না। তিনি সমগ্র বাংলাদেশের নেতা ছিলেন। তিনি মুক্তিযুদ্ধকালীন সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী ছিলেন এবং মুক্তিযুদ্ধকে এগিয়ে নিতে অনন্য ভূমিকা পালন করেন। তিনিসহ জাতীয় চার নেতার মতো মহান নেতাদের দলে এখন কিছু হাইব্রিড, ফ্রিডম পার্টি, বিএনপি, জামায়াত থেকে এসে নেতা হয়ে তৃণমূল আওয়ামী লীগ কর্মীদের শাসন করছে। তাদের আচার-ব্যবহার এমন, আওয়ামী লীগে কর্মীরা দলের দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। দলকে তারা ব্যবসা প্রতিষ্ঠান বানিয়ে অবৈধ অর্থ উপার্জন করছে। তাদের হাতে আওয়ামী লীগের বয়োবৃদ্ধ, তরুণ এমনকি মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরাও লাঞ্চিত হচ্ছে। এই অনুপ্রবেশকারীরা দলে ঢুকে আওয়ামী লীগের নেতাকর্মীদের কোণঠাসা করে হামলা মামলা পর্যন্ত করে চলেছে। প্রতিনিয়ত ভয়-ভীতি দিয়ে চলেছে। দলের সাংগঠনিক অবস্থা ভেঙ্গে ফেলেছে। এদের হাত থেকে এখনই সময় দলকে রক্ষা করা এবং এদের দল থেকে বের করে দেওয়া। আসাদ বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা উপলব্ধি করতে পেরে নিজেই এই অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছেন। আমরাও প্রধানমন্ত্রীর সাথে আছি এবং থাকব। তাদেরকে অতি দ্রুত দল থেকে বিতাড়িত করা হবে।

আলোচনা সভা শেষে শোক র‌্যালি বের করা হয়। শোক র‌্যালিটি লক্ষীপুর মোড় থেকে শুরু হয়ে সিএন্ডবি মোড় দিয়ে ফায়ারবিগ্রেড হয়ে ঘোষপাড়া ঘুরে রাজশাহী মেডিকেল কলেজের সামনে দিয়ে আবার লক্ষীপুর দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এরপর বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা সহ সকল শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের ধর্ম সম্পাদক মাওলানা সিরাত উদ্দিন শাহীন। দোয়া মাহফিল শেষে খাবার বিতরণ করা হয়।

দলের এ সমস্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব বদরুজ্জামান রবু, অ্যাডভোকেট মকবুল হোসেন খান, মোঃ আব্দুল মজিদ সরদার, মুক্তিযোদ্ধা বীর বিক্রম আব্দুল খালেক, দুর্গাপুর-পুঠিয়ার সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মুনসুর রহমান, পবা-মোহনপুরের সাবেক সংসদ সদস্য মোঃ মেরাজ উদ্দিন মোল্লা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান, মোঃ আলফোর রহমান, আহসান-উল হক মাসুদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আ. ও. ম নূরুল ইসলাম হিরু মাষ্টার, প্রচার সম্পাদক ও গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু, দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আখতারুজ্জামান আখতার, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা সিরাত উদ্দিন শাহীন, মহিলা বিষয়ক সম্পাদক পূর্ণিমা ভট্টাচার্য, সাংস্কৃতিক সম্পাদক মোঃ ফেরদৌস আলী মাষ্টার, উপ-দপ্তর সম্পাদক প্রভাষক মোঃ শরিফুল ইসলাম, সদস্য আব্দুর রাজ্জাক, সদস্য ও গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম বাবুল, চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ফকরুল ইসলাম, আড়ানী পৌরসভার মেয়র মোঃ মোক্তার হোসেন, জেলা যুবলীগের সভাপতি মোঃ আবু সালেহ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসরিন আক্তার মিতা, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাজবুল ইসলাম, জেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুল্লাহ খান, সাধারণ সম্পাদক মোঃ আজাদ আলী, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিব, জেলা যুব মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোসাঃ বিপাশা খাতুন, জেলা তাঁতী লীগের আহবায়ক মুকুল হোসেন প্রমুখ।

জেলহত্যা দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো সূর্যোদয়ের সাথে সাথে দরীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন এবং সারাদিন বঙ্গবন্ধুর ভাষণ ও কোরআন তেলওয়াত প্রচার করা হয়।

Flag Counter

March 2021
M T W T F S S
« Feb    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031