Menu

ক্রিকেটারদের নিয়ে ফের বৈঠকে বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও আন্দোলনরত ক্রিকেটারদের মধ্যে সমঝোতার পাঁচদিন পরও স্বাভাবিক হয়নি ক্রিকেটাঙ্গনের পরিবেশ। যে কারণে স্বভাবতই সাকিবসহ সিনিয়র ক্রিকেটাদের নিয়ে আবারও এক টেবিলে বসতে হয়েছে বোর্ড কর্তাদের। আজ সোমবার সন্ধ্যায় মিরপুরের বিসিবি কার্যালয়েই জরুরী এ বৈঠকে বসেছে উভয়পক্ষ।

জানা গেছে, আসন্ন ভারত সফরকে সামনে রেখে অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন ক্রিকেটাররা। চূড়ান্ত প্রস্তুতি হিসেবে দুদলে ভাগ হয়ে খেলছেন দুটি টি-টোয়েন্টি ম্যাচও। যেখানে অনুপস্থিত খোদ অধিনায়ক সাকিব আল হাসান। যা নিয়ে সংশয় ও ক্ষোভ প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এমনকি সাকিবসহ বেশ কয়েকজন ক্রিকেটার নাকি ভারত সফরেই যেতে চান না। একটি জাতীয় দৈনিকের সঙ্গে সাক্ষাৎকারে এমন দাবিই করেছেন বিসিবি বস। ওই সাক্ষাৎকারে সাকিবের ভারত সফরে না যাওয়ার বিষয়ে ইঙ্গিত দেন পাপন। এক প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেন, ‘সফরে যাওয়ার আগ মুহূর্তে যদি কেউ বলে যাবে না, তাহলে কেমন লাগবে বলেন?’

বিসিবি সভাপতি আরও বলেন, ‘আমার তো ধারণা যাবে না এবং এমন সময় বলবে, যখন আমাদের কিছু করার থাকবে না। সাকিবকে আজ ডেকেছি দেখি কী বলে। আরও অনেকে হতে পারে (না যেতে পারে)। ৩০ তারিখ যদি শুনি ওরা যাবে না, তখন কী করব? তখন তো পুরো কম্বিনেশন বদলাতে হবে। আমি তখন অধিনায়ক কোথায় পাব! এদের নিয়ে আমি কী করব বলেন?’

জানা গেছে, এর আগেই নানান ইস্যুতে সাকিবের সঙ্গে বোর্ডের দূরত্ব বেড়েছে অনেক। সাকিব ছাড়া আরও কয়েকজনের সঙ্গেও ঘটেছে একই ঘটনা। যে কারণে এদিন সন্ধ্যার আগেই বোর্ডের দুই গুরুত্বপূর্ণ কর্মকর্তা মাহবুব আনাম এবং জালাল ইউনুস পৌঁছে যান মিরপুরের বিসিবি কার্যালয়ে।

সেখানে সাকিব আল হাসান ইস্যুতে তাদের একটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। বিসিবি কর্মকর্তারা বোর্ডে আসার পরপরই সভাপতি নাজমুল হাসান পাপনও সেখানে এসে পৌঁছান। এসেই বোর্ড কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ডাকার আগে তিনি ডেকে নেন বেশ কয়েকজন ক্রিকেটারসহ কোচিং স্টাফদের কয়েকজনকে।

এদিকে সন্ধ্যা ৬টায় ফ্লাড লাইটের আলোয় শুরু হয় দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি। লাল দল আর সবুজ দলের মধ্যে ভাগ হয়ে এই ম্যাচটিও খেলছেন জাতীয় দলের ক্রিকেটাররাই। ওই ম্যাচ শুরুর এক ঘণ্টারও কম সময় আগে ক্রিকেটারদের নিজের কাছে ডেকে নিলেন বিসিবি সভাপতি। এরপরই সাকিবের বিষয়ে বৈঠকে বসেন বিসিবি কর্মকর্তারা।

এদিকে আজ দ্বিতীয় প্রস্ততি ম্যাচ খেলে আগামীকাল বিশ্রাম নিয়ে ৩০ তারিখ ভারতের বিমান ধরার কথা বাংলাদেশি ক্রিকেটারদের। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়ানোর কথা রয়েছে ৩ নভেম্বর। সিরিজকে সামনে রেখে সাকিব আল হাসানকে অধিনায়ক করে ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বিসিবি।

Flag Counter

March 2021
M T W T F S S
« Feb    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031