Menu

রিজিওনাল হাব হবে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর

সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ কাজ আগামী বছর থেকে শুরু হবে জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজারের পর সৈয়দপুরে আন্তর্জাতিক মানের এ বিমানবন্দর নির্মিত হলে উত্তরাঞ্চলে নূতন দিগন্ত উন্মোচন হবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ে ‘সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করণের লক্ষ্যে ভূমি অধিগ্রহণসহ বিভিন্ন সংস্থার বিদ্যমান স্থাপনাসমূহ হস্তান্তর বিষয়ক’ মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

আর এ কাজে ১৫ হাজার কোটি টাকা ব্যয় হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের ফলে ভারত, নেপাল, শ্রীলঙ্কার সঙ্গে আকাশপথে যোগাযোগ তৈরি হবে এবং রিজিওনাল হাব হিসেবে ব্যবহৃত হবে।

মতবিনিময় সভায় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর ইসলাম বক্তব্য রাখেন।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

মন্ত্রী মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলাকার উন্নয়নে যে উদ্যোগ নিয়েছেন এটি তার প্রমাণ। যা বাস্তবায়িত হচ্ছে। এটি একটি কর্মযজ্ঞ। এতে কেউ ক্ষতিগ্রস্ত হবে না। এর আওতায় পড়া মানুষদের ক্ষতিপূরণ দেওয়া, সহযোগিতা এবং পুনর্বাসন করা হবে যথাযথভাবে।

তিনি বলেন, অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হওয়ার পাশাপাশি নীলফামারী ও দিনাজপুর জেলার মানুষদের আন্তর্জাতিক মানের সেবা পাওয়ার দ্বার উন্মোচন হবে।

Flag Counter

March 2021
M T W T F S S
« Feb    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031