চাঁপাইনবাবগঞ্জ জেলা জুড়ে দুই দিন থেকে চলছে টানা ঝিরি ঝিরি বৃষ্টি। এ বৃষ্টিতে শীতের আগমন জানান দিচ্ছে। টানা বৃষ্টিতে দোকান-পাট বন্ধ থাকা, কাজ-কর্মে ব্যাঘাত ঘটায় দুভোর্গে পড়েছেন মানুষ। বিশেষ করে ঘরবন্দী হয়ে পড়েছেন খেটে খাওয়া মানুষ। সবমিলিয়ে দুর্ভোগে পড়েছেন জেলাবাসী।

গতকাল বৃহস্পতিবার সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জে শুরু হয় বৃষ্টি। সারাদিনই ছিল থেমে থেমে ঝিরি ঝিরি বৃষ্টি। এতে সকাল থেকেই জেলাজুড়ে দোকান-পাট কম খোলা ছিল। বৃষ্টির কারণে স্বাভাবিক দিনের তুলনায় খুব কম মানুষকে রাস্তায় দেখা গেছে।

আর আজ শুক্রবারও সকাল থেকে চলছে বৃষ্টি। তবে বৃহস্পতিবারের তুলনায় আজকের বৃষ্টির পরিমাণ বেশি। কখনো থেমে থেমে হালকা বৃষ্টি হয়। কিন্তু মাঝে মাঝেই বৃষ্টির পরিমাণ রয়েছে বেশি। এ বৃষ্টিতে রাত থেকেই বেশ ঠাণ্ডা আবহাওয়া অনুভূত হয়েছে। সকালে তা আরো বৃদ্ধি পেয়েছে। লোকজনকে রাস্তায় কম দেখা গেছে। ছুটির দিন শুক্রবার হওয়া আবার বৃষ্টির কারণে অধিকাংশ দোকান-পাট বন্ধ রয়েছে। এতে প্রয়োজনীয় দ্রব্য কিনতে না পারায় ভুগতে হয়েছে মানুষকে।

বৃষ্টির কারণে জেলাতে যানবাহন চলাচল করছে খুবই কম। এতে বিশেষ করে ভোগান্তিতে পড়েছেন রিকশা-ভ্যানচালকরা। ঘরবন্দী হয়ে পড়েছেন খেটে খাওয়া মানুষ। বৃষ্টির কারণে বাইরে বের হয়েছেন খুব কম মানুষ।

অন্যদিকে, যানবাহন কম থাকায় দ্বিগুন ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদেরকে।