Menu

ঢাকার নিরাপত্তার জন্য ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকার নিরাপত্তার জন্য ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে। প্রতিটি উপজেলায় একটি করে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘ঢাকার নিরাপত্তার জন্য ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে। এ জন্য পরমার্শক নিয়োগ করা হচ্ছে। তাদের পরামর্শে উন্নত দেশেগুলোর মতো ফায়ার সার্ভিসকে ঢেলে সাজানো হবে।’ স্বরাষ্ট্রমন্ত্রী শুক্রবার হাতির ঝিলে প্রথমবারের মতো সারাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। খবর বাসস।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. জাফরউদ্দীন, স্পেলবাউন্ড লিও বানেটের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ সাদেকুল আরেফীন ও পৃষ্ঠপোষক পোলার আইসক্রিমের মার্কেটিং ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন এ সময় উপস্থিত ছিলেন।
এরই মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত সেবার নজির স্থাপন করেছে উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, ৯৯৯ নম্বরে ফোন করে ফায়ার সার্ভিসকে কল করলেই তারা দ্রুত সেখানে ছুটে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে। বহুতল বিশিষ্ট ভবনে এখন তারা আগুন নেভাতে সক্ষম হচ্ছে। এজন্য প্রয়োজনীয় আরো যন্ত্রপাতি ক্রয়ের উদ্যোগ নেয়া হবে। মন্ত্রী বলেন, ‘আপনারা জানেন ২০০৯ সালে বসুন্ধরা সিটিতে যখন আগুন লেগেছিল তখন পাঁচতলা বিশিষ্ট ভবনে আগুন নেভাতেই তাদের হিমশিম খেতে হতো। এবার তারা অনেক উঁচু দলানে গিয়ে আগুন নেভানোর কাজ করছে।’

August 2019
M T W T F S S
« Jul    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

Flag Counter