Menu

খুঁজতে আসলেন পরিচালক, কে হতে পারেন বঙ্গবন্ধু?


বিনোদন ডেস্কঃ
২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের প্রাক্কালে তাঁর জীবন নিয়ে যে চলচ্চিত্র বা বায়োপিক তৈরির পরিকল্পনা করা হয়েছে, তার পরিচালক হিসেবে বাংলাদেশ সরকার মুম্বাইয়ের শ্যাম বেনেগালকে বেছে নিয়েছেন। বলিউডের ৮৩ বছরের এই প্রবীণ পরিচালক আজ রাতে বাংলাদেশে এসেছেন। চার দিনের সফরে তিনি ঢাকায় এসেছেন। সিনেমার বিষয়ে মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবেন তিনি।
জানা যায়, আগামীকাল মঙ্গলবার সকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে দেখা করবেন এ বরেণ্য নির্মাতা। তিনি এ দেশের চলচ্চিত্র ব্যক্তিত্বদের সঙ্গেও কথা বলবেন। ৩ এপ্রিল সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। তিনি ছবির অগ্রগতি নিয়ে কথা বলবেন।
শ্যাম বেনেগাল এর আগে জানিয়েছিলেন, ছবিটি বানানোর জন্য তিনি এখন পুরোপুরি প্রস্তুত এবং ছবির নাম ভূমিকায় কে অভিনয় করবেন, তা নিয়েও তিনি ভাবনাচিন্তা শুরু করেছেন। তিনি বলেন,‘ব্যক্তিগতভাবে আমি চাই বাংলাদেশ থেকে কোনো অভিনেতা এই চরিত্রে অভিনয় করুক। কারণ, সেটাই বেশি সমীচীন হবে। তবে তার একটু রোগা হতে হবে। কারণ জীবনের বেশি সময় বঙ্গবন্ধু নিজেও কিন্তু বেশ সরু আর রোগা ছিলেন। খুব কম লোকই এটা খেয়াল করেন যে শেখ মুজিবের যে বিশাল, ভারিক্কি চেহারার ছবিগুলোর সঙ্গে আমরা বেশি পরিচিত, সেটা কিন্তু তার জীবনের শেষের দিকের। শেষ দিকে তাঁর ওজন কিছুটা ওজন বেড়েছিল।’
তবে এখন পর্যন্ত ফাইনাল করা হয়নি কে অভিনয় করবেন এই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালির চরিত্রে। আর কবেই বা শুরু হবে সিনেমাটির শুটিং। জানা যায়, এবার বাংলাদেশি অভিনেতাদের মধ্য থেকে তিনি খোঁজও নিবেন। তবে নতুন কাউকে না নেওয়ার সম্ভাবনাই বেশি বলে জানায় তথ্য মন্ত্রণালয় সূত্র।

Flag Counter

December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031