Menu

আগুনে ছাই হলো স্বপ্ন, আর পোড়া ডিম গেল পেটে

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মার্কেটে আগুনে পুড়ে ছাই হলো ব্যবসায়ীদের সব স্বপ্ন। ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর আড়াই ঘণ্টার যৌথ চেষ্টায় এ আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে পুড়ে গেছে মার্কেটের প্রায় ২৯১টি দোকান।

সেখানকার ব্যবসায়ীদের নিঃস্ব ও স্বপ্ন পোড়া এ ঘটনায় বিভিন্নভাবে সাহায্য করেছেন অনেকে। অনেকে আবার এ সুযোগে ব্যস্ত থেকেছেন নিজেদের স্বার্থ উদ্ধারে।

দেখা গেছে, গুলশানের পোড়া মার্কেটে সুযোগসন্ধানী মানুষদের অনেকেই দেখার ছলে প্রবেশ করেছেন। তারা পুড়ে যাওয়া জিনিস থেকে ভালো কিছু নিতে সটকে পড়ার ধান্দায় ব্যস্ত। অবশ্য পুলিশি তৎপরতায় সফল হতে পারছেন না অনেকে।

তবে দুপুর দেড়টার দিকে একটি ডিমের দোকানে দেখা গেল ভিন্ন চিত্র। পুড়ে যাওয়া এক ডিমের দোকান থেকে পোড়া ডিম কুড়াতে দেখা গেছে অনেককে।

কেউ কেউ ডিম পকেটে ভরে চলে যাচ্ছেন। আবার কেউ কেউ সেখানে দাঁড়িয়েই একের পর এক পোড়া সিদ্ধ ডিম খাচ্ছেন।

ক্ষতিগ্রস্ত দোকান মালিকের অনুমতি ছাড়াই ডিম খাচ্ছেন কেন- জানতে চাইলে এক ব্যক্তি বলেন, ভাই দোকানওয়ালার তো সব গেছেই। এখন এই পোড়া ডিম নষ্ট হচ্ছে তাই খেয়ে নিচ্ছি। তবে একই প্রশ্নে রেগে যান অপর এক ব্যক্তি।

প্রসঙ্গত শনিবার ভোর ৫টা ৫৫ মিনিটে ওই ডিএনসিসি মার্কেটে আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট ও নৌবাহিনীর দুটি ইউনিট যুক্ত হয়ে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল ৮টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

August 2019
M T W T F S S
« Jul    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

Flag Counter