Menu

মালদ্বীপের কাছেও হারল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:
সাফ চ্যাম্পিয়নশিপের ১১তম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার মালদ্বীপের মুখোমুখি হয় বাংলাদেশ। কেরালার ত্রিবান্দ্রাম স্টেডিয়ামে এদিনও জয়ের দেখা পায়নি মামুনুলরা। তারা ৩-১ গোলে হেরেছে মালদ্বীপের কাছে। এই হারে সাফের চলতি আসর থেকে বাংলাদেশের বিদায় এক প্রকার নিশ্চিত হয়েছে।
mal
ম্যাচের ৪০ মিনিট পর্যন্ত বাংলাদেশ বেশ প্রভাব বিস্তার করে খেলে। কিন্তু ৪১ মিনিটে ডি বক্সের মধ্যে হাত প্রসারিত করে বল ফেরাতে গিয়ে হ্যান্ডবল করেন ওয়ালি ফয়সাল। রেফারি মালদ্বীপকে পেনাল্টি উপহার দেন আর হলুদ কার্ড দিয়ে ফয়সালকে তিরস্কার করে। পেনাল্টি থেকে মালদ্বীপের সেরা খেলোয়াড় আলী আশফাক গোল করে এগিয়ে নেন দলকে। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতির পরও বাংলাদেশ তাদের আক্রমণ অব্যহত রাখে। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। ম্যাচের ৮৬ মিনিটে হেমন্ড ভিনসেন্ট বিশ্বাসের গোলে ম্যাচে সমতায় ফেরে। কিন্তু পরের মিনিটেই গোল করে মালদ্বীপকে এগিয়ে নিয়ে যান নাইজ হাসান। আর অন্তিম মুহূর্তে গোল করে ৩-১ ব্যবধানে মালদ্বীপের জয় নিশ্চিত করেন আহমেদ নাশিদ।

প্রথম ম্যাচে বাংলাদেশ আফগানিস্তানের কাছে ৪-০ গোলে হার মেনেছে। অন্যদিকে মালদ্বীপ তাদের প্রথম ম্যাচে ৩-১ ব্যবধানে হারিয়েছে ভুটানকে। আজকের ম্যাচে মালদ্বীপ জয় পেলে সেমিফাইনালে উঠে যাবে। আর বাংলাদেশ জিতলে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখবে।

বাংলাদেশের একাদশ: মো. শহিদুল (গোলরক্ষক), জামাল ভুঁইয়া, ইয়াসিন খান, জাহিদ হোসেন, মামুনুল ইসলাম (অধিনায়ক), হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, রায়হান হাসান, মোনায়েম খান রাজু, তপু বর্মন, শাখাওয়াত রনি ও ওয়ালি ফয়সাল।

মালদ্বীপের একাদশ: মোহাম্মদ ইমরান (গোলরক্ষক), আব্দুল্লাহ আহমদ, ইমাজ, আলী আশফাক (অধিনায়ক), মোহাম্মদ হামজা, আব্দুল্লা আসাদুল্লাহ, আলী আসাদ, ফাসির আলী, আলী আমধান, মোহামেদ ও আহমেদ শাফিউ।

Flag Counter

April 2021
M T W T F S S
« Feb    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930