Menu

জেলা প্রশাসককে ম্যাসেজ দিলেই ত্রাণ পৌঁছে যাচ্ছে বাড়িতে

জেলা প্রশাসকের মোবাইল ফোনে ম্যাসেজ দিলেই প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা থেকে খাদ্য সামগ্রী বাড়ি পৌঁছে যাচ্ছে।

সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের মোবাইল ফোনে ম্যাসেজ দিলেই বাড়ি পৌঁছে যাচ্ছে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা। জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ মোটরসাইকেলের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে এই ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছেন। কিন্তু, সেটি চাহিদার তুলনায় অপ্রতুল হওয়ায় ত্রাণ সরবরাহে যোগাযোগ ব্যবস্থা বাড়াতে আরও পদক্ষেপ নেয়া হয়েছে।

বর্তমান সময়ে করোনো পরিস্থিতিতে কাজ করতে না পেরে অসহায় হয়ে যাওয়া পরিবারসহ মধ্যবিত্ত শ্রেণির মানুষ যারা কারও কাছে সাহায্য চাইতে পারছেন না, মোবাইলের এসএমএস এর মাধ্যমে তাদের তথ্য সংগ্রহ করে গোপনে বাড়ি বাড়ি পাঠানো হচ্ছে এই ত্রাণ প্যাকেজ।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সাইফুল ইসলাম স্বজল ওরফে স্বজল মোল্যা রাতে ডিবিসি নিউজ অনলাইন’কে জানান, সরকারি কর্মকর্তা আর কর্মচারিদের পাশাপাশি বাড়ি বাড়ি ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার কাজে এবার যুক্ত হয়েছে আরও ছয়টি নতুন মোটরসাইকেল। যারা সার্বক্ষণিক শুধু ত্রাণ তৎপরতায় ব্যস্ত রয়েছে। পরীক্ষমূলকভাবে শুরু হওয়া এই প্রক্রিয়া যদি ত্রাণ তৎপরতায় গুরুত্ব পায় তাহলে প্রয়োজন অনুযায়ী মোটরসাইকেলের সংখ্যা আরও বাড়ানো হবে।

শনিবার রাতে ছয়টি মোটরসাইকেল যোগে শহরের পলাশপোল, কাটিয়া, মধুমোল্লার ডাঙ্গী, কুখরালী, পুরাতন সাতক্ষীরাসহ বিভিন্ন এলাকায় এসএমএস করে খাদ্য সহায়তা চাওয়া পরিবারগুলোর বাড়ি বাড়ি গিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার কাজ নতুন এই পদ্ধতিতে শুরু হয়েছে।

এদিকে, করোনো পরিস্থিতি মোকাবিলায় জেলার সাড়ে ৪২ হাজার অসহায় পরিবারে মাঝে ইতিমধ্যে উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হয়। ত্রাণ সহায়তার নতুন করে আরও ১৭৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

Flag Counter

December 2020
M T W T F S S
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031