Menu

” কেয়ার থেকে সাদিয়া ”।। থামছেই না তার মানুষ মারা

শিবগঞ্জে এক কসাই চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে ।চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কেয়ার ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে একের পর ভুল চিকিৎসার কারনে অনেকেই ক্ষতিগ্রস্থ হয়েছে । এতে করে ক্লিনিক রোগী শূণ্য হয়ে পড়ে । ঠিক তখনই চতুর কসাই ডাক্তার সফিউল কেয়ার লেখাটির জায়গায় সাদিয়া লিখে তিনি নতুন সাইনবোর্ড তৈরি করেন। যেন মানুষ বুঝতে পারে যে সাদিয়া একটি নতুন ক্লিনিক। আর এইভাবেই চলতে আছে তার অপ চিকিৎসা ।

কেয়ার  থেকে সাদিয়া ।

আর এই সাদিয়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ২৬ তারিখ বুধবার এক নবজাতকের মৃত্যু হয়েছে।

শিবগঞ্জ উপজেলায় ছত্রাজিতপুর এলাকার মোঃ টুটুল ও মোসাঃ সানজিদা বেগম দম্পতির ২৩ ফেব্রুয়ারি তারিখে সাদিয়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নবজাতকের জন্ম হয় এবং ২৬ ফেব্রুয়ারি সকাল ৬:৩০মিনিটে সময় নবজাতকের মৃত্যু হয় এবং নবজাতক শিশুর মামা মোঃ কাজল হোসেন বলেন, চিকিৎসকের অবহেলায় এবং অক্সিজেন না থাকায় ও চিকিৎসক সময় মতো চিকিৎসা না দেওয়ায় শিশুটির মৃত্যু হয়েছে বলে জানায়।

মোসাঃ সাহিদা বেগম স্বামী মোঃ লিটন উপজেলার সাহাপাড়া গ্রামের সিজারের রোগীর স্বজন সাদিকুল ইসলাম বলেন আমার রোগীর সময়মতো চিকিৎসক চিকিৎসা দেয়না এবং তাকে ডাকা হলে তিনি সময় মতো চিকিৎসা দেতে আসেন না বলে অভিযোগ করেন।

মোসাঃ তাহেরা নামের এক জরায়ু অপারেশনের রোগীর অভিযোগ করে বলেন আমি পুরুষ ডাক্তার দিয়ে অপারেশন করাব না বলি তখন ডাঃ শফিউল ইসলাম নার্স কে মহিলা ডাক্তার সাজিয়ে বলেন রাজশাহী থেকে মহিলা ডাক্তার এসেছে এবং তিনি আরও বলেন আমার একসাথে তিনটি অপারেশন করা হয়েছে এবং আরও বলেন ব্যাথায় চিৎকার করলে ডাক্তার মারধরের হুমকি দেন, তিন দিন হয়ে গেল এখন পর্যন্ত আমার কোনো উন্নতি হয়নি, রোগীর ছেলে বলেন আমার আম্মা তিন দিন হলো অপারেশন করা এখন পর্যন্ত পা নড়াতে পারছে না।

নবজাতকের মৃত্যুর বিষয়ে ডাঃমোঃ শফিউল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, নবজাতকের অবস্থা খারাপ হলে উন্নত চিকিৎসার জন্য বাইরে যেতে বললে তারা যায়নি, অন্য রোগীদের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, টাকা কম দেয়ার জন্য প্রত্যেকটি রোগী শেষে ঝামেলা করে।

এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী জানান ভুক্তভোগী সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে ‌।

Flag Counter

November 2020
M T W T F S S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30