ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ ভোলাহাট মুশরিভূজা ইউসুফ আলী স্কুল এন্ড কলেজে ২৭’জানুয়ারি নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠান চলাকালীর সময়ে বঙ্গবন্ধুর গান বন্ধ করে দেওয়ার প্রতিবাদে সোমবার ৩’ফেব্রুয়ারি ঘন্টাব্যাপী মানববন্ধন করে। সকাল ১১টার দিকে ভোলাহাট মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে ভোলাহাট মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এ মানববন্ধন করেন।
অনুষ্ঠিত বিদায় ও নবীন বরণ অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান পরিবেশন কালে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী ইসরাত জাহান বর্ষাকে অপমান ও বঙ্গবন্ধুকে অবমাননা করার ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য রাখেন, ভোলাহাট মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার নুরুল হক, সাবেক কমান্ডার মুনিরুল ইসলাম, ভোলাহাট ইউপি কমান্ডার সাজ্জাদ আলী, গোহালবাড়ী ইউপি কমান্ডার আনসার আলী, দলদলী ইউপি কমান্ডার মেসের আলী, জামবাড়িয়া ইউপি কমান্ডার তৈমুর রহমান, মুক্তিযোদ্ধা আফসার আলী, আজাহার আলী, মেসের আলী, সেতাউর রহমান, একরাম হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড মুশফেকুর রহমান শাহ । মানববন্ধনে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা মেহেরুন নাহার, মুক্তিযোদ্ধা শরিফা, মুক্তিযোদ্ধা জরিনাসহ অন্যরা।
উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি মুশরিভুজা ইউসুফ আলী স্কুল এন্ড কলেজে ৬ষ্ঠ শ্রেনীর নবীন-বরন ও এসএসসি পরীর্ক্ষীদের বিদায় অনুষ্ঠার্নে বঙ্গবন্ধুকে নিয়ে গান “রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই” পরিবেশনের সময় ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীও গান পরিবেশনের সময় তাকে থামিয়ে গান বন্ধ ও গানের ডায়রী ছুড়ে ফেলে দিয়ে মঞ্চ থেকে নামিয়ে দেয় বিএনপি কর্মী বিলাস সরদার। এ ঘটনায় থানায় মামলা হলে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত লতিফুর রহমান বিলাস সরদার, আসলাম বেগ ও শাহবাজকে। তারা এখন কারাগারে রয়েছে।