Menu

কানসাটে হেলমেট পরে অফিস করছেন ইউপি চেয়ারম্যান, সচিব ও সদস্যরা!

ছাদের ঢালায় খসে রড বেরিয়ে গিয়ে পলেস্তারা ঝড়ে পড়তে থাকায়, ঝুঁকিপূর্ণ ভবনে হেলমেট পরে অফিস করছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও ইউপি সদস্যরা।
অবস্থা এমন যে, যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা। বৃহস্পতিবার সকালে সরেজমিনে ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায়, ইউপি সচিব মো. ফারুক আহমেদ ও ২নং ওয়ার্ড ইউপি সদস্য মো. নেফাউর রহমান বিল্টু দুজনই অফিস করছেন হেলমেট পরে। ইউপি চেয়ারম্যান মো. বেনাউল ইসলামের ঘরে গিয়েও দেখা মিলে একই অবস্থা।

শুধুমাত্র ইউপি চেয়ারম্যান ও সচিবের কক্ষই যে এমন তা নয়, পুরো ভবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ কক্ষ ও বারান্দার অবস্থাও একই। ভবনের দেয়ালের বিভিন্ন অংশে ইটের উপরে দেয়া সিমেন্ট-বালির আবরণ খসে পড়েছে, সেই সাথে দেখা দিয়েছে ফাটল। ছাদের ঢালায় খসে পড়ে বেরিয়ে থাকা রডগুলো জানান দিচ্ছে ভবনের নিচে অবস্থান করা ইউপি চেয়ারম্যান, সচিব, সদস্য, পরিষদে কর্মরত অন্যান্য কর্মকর্তা, চৌকিদার, দফাদার সহ ইউনিয়ন পরিষদে বিভিন্ন সেবা নিতে আসা সাধারণ মানুষের জীবন অত্যান্ত ঝুঁকিপূর্ণ ও আতঙ্কের।

স্থানীয় কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, নিম্নমানের নির্মাণসামগ্রী এবং ইউনিয়ন পরিষদ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতার কারনেই ইউনিয়ন পরিষদ ভবনের এমন বেহাল ও ভয়াবহ অবস্থা।

২নং ওয়ার্ড ইউপি সদস্য মো. নেফাউর রহমান বিল্টু জানান, আমরা কিছুটা অভ্যস্ত হলেও ইউনিয়ন পরিষদের বিভিন্ন সেবা নিতে আসা সাধারণ মানুষরা এখানে এসে আরো বেশি আতঙ্কের মধ্যে থাকে।

কানসাট ইউনিয়ন পরিষদের সচিব মো. ফারুক আহমেদ বলেন, ভবনের এমন অবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে হেলমেট পরে আমাদের অফিস করতে হয়। কখন কি হয় এটা ভেবেই সবসময় আতঙ্কের মধ্যে থাকি।

এবিষয়ে কানসাট ইউপি চেয়ারম্যান মো. বেনাউল ইসলামের সাথে মুঠোফোনে বুধবার ও বৃহস্পতিবার একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। এমনকি বৃহস্পতিবার সকালে ইউনিয়ন পরিষদে উপস্থিত হয়েও তার সাক্ষাৎ পাওয়া যায়নি।

Flag Counter

December 2020
M T W T F S S
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031