Menu

চাঁপাইনবাবগঞ্জে ১১৪টি মহিলা সমিতিকে ২১ লাখ টাকা প্রদান

চাঁপাইনবাবগঞ্জ :চাঁপাইনবাবগঞ্জ জেলার স্বেচ্ছাসেবী মহিলা সমিতির অনুকূলে বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদ হতে বরাদ্দ প্রাপ্ত ২০১৮-২০১৯ অর্থ বছরের সাধারণ অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

২৬ নভেম্বর মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সাহিদা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদের সদস্য শাহিন মনোয়ারা হক ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট আলহাজ্ব ইয়াসমিন সুলতানা রুমা।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মাশরুবা ফেরদৌস, জেলা পরিষদ সদস্য শান্তনা হক, জেলা পরিষদ সদস্য হালিমা বেগম, নারী নেত্রী আকসানা খাতুন ও শরিফতা খাতুন ডেইজিসহ অন্যরা।

অনুষ্ঠানে ২৫ টি ক শ্রেণিভুক্ত সমিতিকে ২৫ হাজার টাকা, ২৭টি খ শ্রেণিভুক্ত সমিতিকে ২০ হাজার টাকা এবং ৬১টি গ শ্রেণিভুক্ত লিকাভুক্ত সমিতিকে ১৫ হাজার টাকা করে মোট ১১৪ টি মহিলা সমিতিকে ২১ লাখ ১৫ হাজার টাকা বিতরণ করা হয়।

এ ছাড়াও ২টি সমিতিকে ৪০ হাজার টাকা করে বিশেষ অনুদান দেওয়া হয়। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর চেক বিতরণের আয়োজন করে।

অনুষ্ঠানে গোমস্তাপুর সমিতির একজন সদস্য জাহানারা বেগম বর্তমান সরকারকে নারীবান্ধব সরকার স্বীকৃতি দিয়ে অনুদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দেন।

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন,
নারীর ক্ষমতায়নে এ সরকার নিরলস কাজ করছে। তারই ফসল হিসেবে আপনাদের অর্থাৎ নারীদের স্বাবলম্বী করতে এই অনুদানের টাকা দেয়া হল। এই টাকা আপনারা আয়বর্ধক কাজে ব্যবহার করবেন।

Flag Counter

November 2020
M T W T F S S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30