Menu

নাচোলে আমন ধান ক্রয় : লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকের নিকট থেকে ধান সংগ্রহ শুরু

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আমন ২০১৯-২০ মৌসুমে সরকারি পর্যায়ে ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। এ আমন ধান সংগ্রহ অভিযান চলবে ২৮ফেব্রুয়ারি পর্যন্ত। এবছর আমন ধানের সরকারি ক্রয়মূল্য ধরা হয়েছে কেজিপ্রতি ২৬ টাকা। সকাল সাড়ে ৯টায় নাচোল রেলস্টেশন সংলগ্ন সরকারি খাদ্যগুদাম চত্বরে আনুষ্ঠানিকভাবে এ ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আজহারুল ইসলাম, ভারপ্রাপ্ত কর্মকর্তা নাচোল এলএসডি মনিরুজ্জামান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল কালাম আজাদ, কন্যানগর কওমী মাদরাসার হাফেজ মাওলানা মনিরুল ইসলাম, চালকল মালিক সমিতির সভাপতি রাবিউল ইসলাম রাব্বিল।
উদ্বোধনী দিনে উপজেলার ফতেপুর ইউনিয়নের টাকাহারা গ্রামের কৃষক দিনবন্ধু বর্মনের নিকট থেকে ১ মেট্রিক টন আমন ধান ক্রয় কারা হয়।
চলতি মৌসুমে নাচোল উপজেলার ৪টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার কৃষকের নিকট থেকে সরাসরি ২৪৪১ মেট্রিক টন আমন ধান ক্রয় করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আজাহরুল ইসলাম। এর মধ্যে কসবা ইউনিয়নে ৫৬০ জন, ফতেপুর ইউনিয়নে ৫০০ জন, নাচোল ইউনিয়নে ৬০১ জন, নেজামপুর ইউনিয়নে ৬৭০ জন ও নাচোল পৌরসভার ১১০ জন উৎপাদিত কৃষকের নিকট থেকে এসব আমন ধান সংগ্রহ করা হবে। নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, উপজেলার ৩০ হাজার ৮শ’ ৮৫ জন কৃষিকার্ডধারী তালিকাভুক্ত উৎপাদিত কৃষকের মধ্য থেকে ইজি র‌্যাফেল-ড্র সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত ২ হাজার ৪শ’ ৪১ জন কৃষকের নিকট থেকে জনপ্রতি সর্বোচ্চ ১ মেট্রিক টন আমন ধান ক্রয় করা হবে।

Flag Counter

December 2020
M T W T F S S
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031