Menu

রংপুরে জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতি সহ ১৪ দফা বাস্তবায়নের দাবিতে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

রংপুরে জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতিসহ ১৪ দফা বাস্তবায়নের দাবিতে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । আজ রবিবার (১০ নভেম্বর) বিকাল ৩ টায় নিউক্রস লেন সুমি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সভাপতি শহীদুল ইসলাম পাইলট।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। সভাপতিত্ব করেন দৈনিক আখিরা পত্রিকার সম্পাদক মাসুদ-উর -রহমান মিলু। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির অন্যতম নির্বাহী সদস্য ফয়সাল আজম অপু, কাজী নোমান সহ উপজেলা ও জেলার শতাধিক সাংবাদিক বৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি শহীদুল ইসলাম পাইলট বলেন সাংবাদিকদের নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়ন করতে হবে। বিএমএসএফ’র ১৪দফা দাবীর সাথে একাত্বতা পোষণ করেন এবং উপস্থিতিদের উদ্দেশ্যে গঠনমূলক আলোচনা ও পরামর্শ দেন।

প্রধান আলোচক আহমেদ আবু জাফর ১৪ দফা পূরণের দাবি জানিয়ে বলেন, “সাংবাদিকদের কলম আর ক্যামেরা মাথা নত করে না। এ স্বাধীন দেশে মুক্ত গণমাধ্যম কর্মীরা নির্যাতনের স্বীকার হবে এটা মেনে নেওয়া যায় না। পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা হামলা-মামলা করে কলম থামিয়ে দেয়া যাবে না।

এসময় উপস্থিত বক্তারা আরো বলেন স্বাধীন দেশে মুক্ত গণমাধ্যম কর্মীরা নির্যাতনের স্বীকার হবে এটা মেনে নেওয়া যায় না। পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা হামলা-মামলা করে কলম থামিয়ে দেয়া যাবে না। সাংবাদিকরা এদেশের বোঝা নয় সম্পদ। আমরা এদেশের গণমানুষের কথা বলি ও লিখি। কিন্তু পরিতাপের বিষয় হলো, আমাদের কথা কেউ বলেও না লেখেও না। আমরা চাই সরকার আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নিয়ে আমাদের নিরাপত্তা নিশ্চিত করণ, সাংবাদিকদের রুটি-রুজি ও মর্যাদার ব্যবস্থা করুক।

Flag Counter

December 2020
M T W T F S S
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031