Menu

বিএনপিকে কুলষিত রাজনৈতিক দলের তকমা দিয়ে নেতার পদত্যাগ

নিউজ ডেস্ক: নওগাঁ জেলার বদলগাছি উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমি চৌধুরী বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। রাজনৈতিক আদর্শ ও নীতিগত জায়গা থেকে বিএনপির রাজনীতি করা মুশকিলের বলে ঘোষণা দিয়ে তিনি পদত্যাগ করেছেন। যদিও গুঞ্জন উঠেছে, রাজনৈতিক বঞ্চনা, অবমূল্যায়ন এবং দলীয় কোন্দলের কারণে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।

জানা গেছে, সোমবার (৪ নভেম্বর) নওগাঁ জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের ঘোষণা দেন রুমি চৌধুরী।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে রুমি চৌধুরী বলেন, বিএনপির রাজনীতিতে অনেক পরিবর্তন এসেছে। দলে এখন পরীক্ষিত ও যোগ্য নেতাদের স্থান নেই বললেই চলে। এ পরিবর্তন আমার মনন এবং নীতি আদর্শের সঙ্গে সাংঘর্ষিক। বিএনপির হয়ে রাজনীতি করার মতো পরিবেশ নেই বললেই চলে। বিএনপির রাজনীতিতে ক্ষমতার প্রভাব বিস্তারের অশুভ প্রতিযোগিতা শুরু হয়েছে। এই অবস্থায় রাজনীতি করতে গেলে দেশ ও দশকে কিছু দেয়া যাবে না। তাই উপায়হীন হয়েই বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে রুমি চৌধুরীর পদত্যাগের বিষয়ে বদলগাছি উপজেলা বিএনপির আহ্বায়ক ও আধাইপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী বলেন, রুমি চৌধুরী অত্র-অঞ্চলে বিএনপির জনপ্রিয় নেতা ছিলেন। তিনি নীতি ও আদর্শের রাজনীতি করতেন বলেই সকলে জানতেন। কিন্তু গুঞ্জন শুনছি, তিনি ও তার অনুসারীরা বিএনপির বিভিন্ন কমিটিতে স্থান না পাওয়ায় দল থেকে পদত্যাগ করেছেন। পদ না পেলেই পদত্যাগ করতে হবে, এটি নিশ্চিতভাবে বিএনপির রাজনৈতিক আদর্শ নয়। তবে এটি সত্য নয় যে, বিএনপির নাজুক অবস্থাসহ অভ্যন্তরীণ কোন্দলের কারণে তিনি রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। ব্যক্তিগতভাবে লাভবান না হওয়ায় এখন তো অনেকেই বিএনপির রাজনীতি থেকে পদত্যাগ করছেন।

Flag Counter

November 2020
M T W T F S S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30