Menu

শিবগঞ্জের শ্যাপুরে উদ্বোধনী ফলক ও মঞ্চ ভাঙচুর

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুরে স্থানীয় আওয়ামীলীগ-যুবলীগের দু’গ্রুপের লবিং-গ্রুপিং এর জেরে রাস্তা উদ্বোধনী ফলক ও মঞ্চ ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। যার কারণে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল রাস্তার উদ্বোধনী ফলক উম্মোচন ও আলোচনা সভা করতে পারেননি। এনিয়ে স্থানীয় শিবগঞ্জ উপজেলার আওয়ামীলীগ ও যুবলীগসহ এর সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

বুধবার সকালে শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের বাজিতপুর বাহাদুরপাড়ায় এঘটনাটি ঘটে।

এলাকাবাসী জানান, মুল সংগঠন আওয়ামীলীগকে বাদ দিয়ে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা ও তাঁর গ্রামের কয়েকজন যুবক কে নিয়ে বাজিতপুর বাহাদুরপাড়ায় ৫৭০ মিটার রাস্তা উদ্বোধনের স্থানীয় এমপি শিমুল কে প্রধান অতিথি করে উদ্বোধনী ফলক ও মঞ্চ তৈরি করেন। কিন্তু স্থানীয় আওয়ামীলীগকে অবগত না করার তাদের মাঝে ক্ষোভ সঞ্চার হয়। সেই ক্ষোভ থেকে ১২ টার দিকে উদ্বোধনী ফলক ও মঞ্চ ভাঙচুর করা হয়। বুধবার দুপুরে প্রধান অতিথি সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল রাস্তার ফলক উম্মোচন ও আলোচনা সভা করতে গেলে বাধার সম্মুখিন হলেও পরে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীদের সমন্বয়ের মাধ্যমে দুপুরের পরে ফলক উম্মোচন ও দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমান, শ্যামপুর ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সভাপতি আসাদুজ্জামান ভোদন।

এব্যাপারে আয়োজক শ্যামপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা জানান, শ্যামপুর ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সভাপতি আসাদুজ্জামান ভোদন তাঁর সন্ত্রাসী বাহিনী দিয়ে ফলক ও মঞ্চ ভাঙচুর করেছে এবং আলোচনা সভা ভন্ডুল করেছে। যদি তাঁর সাথে পূর্বে আলোচনা সাপেক্ষে এই উদ্বোধনী ফলক উম্মোচন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এব্যাপারে শ্যামপুর ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সভাপতি আসাদুজ্জামান ভোদনের সাথে তাঁর ব্যবহৃত ০১৭১৬০৮৪০৪০ নম্বরে মুঠোফোন যোগাযোগ করা হলে তাঁহার ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এদিকে, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমান জানান, স্থানীয় আওয়ামীলীগ ও যুবলীগের মধ্যে ভুল বুঝাবুঝির কারণে কিছু সমস্যা হয়েছিল। যা এমপি ডা. শিমুলের উদ্যোগে সমাধান হয় এবং রাস্তার ফলক উম্মোচন ও দোয়া হয়।

Flag Counter

November 2020
M T W T F S S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30