Menu

ফালুর ৩৪৩ কোটি জব্দ, আতঙ্কে বিএনপি নেতারা!

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর ৩৪৩ কোটি টাকার সম্পদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের জনসংযোগ বিভাগ ফালুর সম্পত্তি ক্রোকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুদকের পক্ষ থেকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর আগে গত বুধবার ফালুর সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন আদালত।

দুদক সূত্র থেকে জানা যায়, জব্দ করা সম্পদের মধ্যে রয়েছে ফালুর মালিকানাধীন রোজা প্রোপার্টিজের ৯৩ কোটি টাকা মূল্যের ৯৩ লাখ শেয়ার। রাকীন ডেভেলপমেন্ট কোম্পানির শতকরা ২০ ভাগ শেয়ার (২ কোটি ৬৯ লাখ ৮১ হাজার ১২০টি), যার বাজার মূল্য ২০০ কোটি টাকা।

রোজা এন্টারটেইনমেন্ট এফজেডই’র ২০ লাখ টাকার শেয়ার, রোজা ইনভেস্টমেন্ট এলএলসির ২৯ লাখ ৪০ লাখ টাকার শেয়ার, আইএফআইসি ব্যাংকের কারওয়ানবাজার শাখায় রোজা প্রোপার্টিজের ব্যাংক হিসাব এবং ৫০ কোটি টাকা মূল্যের কাকরাইলের ২২ দশমিক ৫৩ শতাংশ বাণিজ্যিক প্লট ক্রোক করে দুদক।

এমন প্রেক্ষাপটে বিএনপির অন্যান্য নেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দুর্নীতির বিরুদ্ধে সরকারের টানা এই অভিযান নিয়ে চিন্তিত তারা। এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে বিএনপির এক নেতা বলেন, দলের ভেতরে বিষয়টি ভয়াবহ আকার ধারণ করেছে। অনেকেই তাদের অর্থ-সম্পত্তি নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত। কেননা, তদন্ত করলে সেসব নিয়ে ঝামেলায় পড়বেন তারা। ক্যাসিনোবিরোধী অভিযান নিয়ে যতটা না দুশ্চিন্তায় ছিলেন, এর মাত্রা তার থেকেও তীব্র।

Flag Counter

December 2020
M T W T F S S
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031