Menu

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ৩ জনের ১০ বছর করে কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৫৮৩ বোতল ফেনসিডিল বিক্রির উদ্দেশ্যে নিজ দখলে রেখে ট্রাকে করে পরিবহনের অপরাধে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামালায় ৩ জনকে ১০ বছর করে সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। সেইসাথে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ডেরও আদেশ দিয়েছে আদালত।

রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ বিশেষ ট্রাইবুনাল-২ এর বিচারক ও অতিরিক্ত দায়রা জজ শওকত আলী দন্ডিতদের উপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন।

দন্ডিতরা হলেন,জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের মৃত. মন্টু মাঝি’র ছেলে সামসুর রহমান(৪৪), নাটোর জেলার সিংড়া উপজেলার লালর বন্দর মাঝগ্রাম রিফুজিপাড়া এলাকার সাইফুদ্দিনের ছেলে আলম শেখ(৪১) ও নাটোর সদরের দিয়ারভিটা পূর্বপাড়া এলাকার তরফ আলীর ছেলে আনোয়ার হোসেন(৩১)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা মামলার বরাতে জানান, ২০১৩ সালের ২৪ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা সেতু টোলঘর এলাকায় বিজিবি’র একটি দল একটি পেঁয়াজের ট্রাকে তল্লাশী চালায়।এসময় ট্রাকে থাকা ১ হাজার ৫৮৩ বোতল ফেনসিডিলসহ ট্রাক থেকে গ্রেফতার হন সামসুর,আলম ও আনোয়ার।

এ ঘটনায় পরদিন ২৫’ এপ্রিল সদর থানায় ওই তিনজনের বিরুদ্ধে মামলা করেন চাঁপাইনবাগঞ্জস্থ ৯’বিজিবি ব্যাটালিয়নের তৎকালীন নায়েব সুবেদার আব্দুর রাশেদ। মামলার তদন্ত কর্মকর্তা ও এলআই বিজিবি জোন,রাজশাহীর তৎকালীন উপপরিদর্শক (এসআই) অনিল চন্দ্র দাস ২০১৩ সালের ৬ জুলাই ওই তিনজনকে অভিযুক্ত করে ট্রাইব্যুনালে প্রতিবেদন দাখিল করেন।

দীর্ঘ শুনানী, ৭ জনের সাক্ষ্য ও প্রমাণের পর ট্রাইবুনাল রোববার ওই তিনজনকে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ ঘোষণা করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড.তাহির জামিল

Flag Counter

November 2020
M T W T F S S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30