Menu

কক্সবাজারে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের কমিটি বাতিল, অনিয়মের ফল বলছেন শ্যামল!

নিউজ ডেস্ক: অনিয়ম, স্বজনপ্রীতি, জোর করে কমিটি আদায়, কমিটি বাণিজ্য যেন বিএনপি চিরাচরিত রাজনৈতিক চরিত্রে পরিণত হয়েছে। রাজনৈতিক মহলে প্রচলিত গুঞ্জন বলছে, অনিয়ম না করে বিএনপি কখনো রাজনীতি করতে পারে না। অনিয়ম ও অপরাজনীতির জন্যই বিএনপি রাজনীতি করে। ভুল রাজনীতি ও রাজনৈতিক দূর্বত্তায়নের জন্যই বিএনপির রাজনীতি স্থবির হয়ে পড়েছে বলেও মনে করেন রাজনীতি সচেতন নাগরিকেরা।

সেই ধারাবাহিকতায় এবার সাংগঠনিক নিয়ম লঙ্ঘন করে টেকনাফ উপজেলা, রামু উপজেলা, চকরিয়া পৌরসভা, মহেশখালী পৌরসভা, কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার আইন কলেজ ও কক্সবাজার সিটি কলেজ শাখা ছাত্রদলের কমিটি ঘোষণা করায় সেসব কমিটি বাতিল করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) রাতে ছাত্রদলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক নিয়ম ভঙ্গ করে কক্সবাজারের একাধিক ইউনিটে ছাত্রদলের কমিটি গঠন করা হয়। এসব কমিটির ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রদল কিছুই জানতো না। এছাড়া এসব কমিটিতে বিভিন্ন বিতর্কিত নেতাদের স্থান দেয়া হয়েছে, যা সংগঠনের সংবিধান পরিপন্থী। যার কারণে এসব ইউনিটের বিতর্কিত কমিটিগুলোর কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বুধবার এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন। একইসঙ্গে দেশের সব সাংগঠনিক ইউনিটসমূহকে তাদের অধীনস্থ ইউনিট কমিটি গঠন ও পুনর্গঠন স্থগিত রাখতে নির্দেশ দিয়েছেন তারা।

এই বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, কক্সবাজারের বেশ কিছু ইউনিটে ছাত্রদলের কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছিল। পরবর্তীতে অনুসন্ধানে এসব কমিটিগুলো গঠনের পেছনে বিশদ অনিয়মের বিষয় সম্পর্কে আমরা জানতে পারি। যার প্রেক্ষাপটে কমিটিগুলোর কার্যক্রম স্থগিত করার ঘোষণা দেয়া হয়েছে। অনিয়ম করে ছাত্রদলকে আর চলতে দেয়া হবে না। ছাত্রদলের হারানো ভাবমূর্তি ফিরিয়ে আনতেই কঠোর হয়েছি আমরা। অনিয়মকারীদের কোন রকম ছাড় দেয়া হবে না। এটিকে শুদ্ধি অভিযানও বলতে পারেন।

Flag Counter

April 2021
M T W T F S S
« Feb    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930