Menu

বড়দিনে বিশেষ নিরাপত্তার প্রস্তুতি

বিজয় নিউজ বিডি, ২৪ ডিসেম্বর, নিজস্ব প্রতিবেদক, ঢাকা:
দেশে সম্প্রতি বিভিন্ন ধর্ম-মতের অনুসারী ও তাদের প্রতিষ্ঠান-অনুষ্ঠানে হামলার ঘটনা বেড়ে যাওয়ায় খ্রিস্টধর্মের বড়দিন সামনে রেখে বিশেষ নিরাপত্তার প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
আগামী শুক্রবার উদযাপিত হবে খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। এদিন রাজধানীসহ দেশের সব গির্জায় থাকবে ধর্মীয় নানা আয়োজন। সেখানে সমাগম ঘটবে বিভিন্ন শ্রেণির মানুষের। তাই রাজধানীসহ দেশের সব গির্জায় ইতিমধ্যে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা করতে রাজধানীর সব গির্জার ফাদার ও পাদ্রি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষকের সঙ্গে বৈঠক করেছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।boro
বৈঠকে সিদ্ধান্ত হয়েছে গির্জার থানা এলাকায় পুলিশের বিশেষ টিম সার্বক্ষণিক টহল দেবে।
এ ব্যাপারে দমকল বাহিনীর সদস্যদের সঙ্গেও বৈঠক হয়েছে। তারা যেন গির্জার লাইটিং ব্যবস্থাগুলো পরীক্ষা করে, যেকোনো ধরনের অগ্নিনির্বাপনের জন্য দমকল বাহিনীর সদস্যরা যেন দ্রুত সময়ের মধ্যে তাদের লোকবল কাজে নামাতে পারেন সে ব্যাপারে প্রস্তুত থাকার সিদ্ধান্ত হয়।
এছাড়া স্ট্রাইকিং ফোর্স, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ, প্রতিটি গির্জায় সিসি ক্যামেরা ও গির্জার পক্ষ থেকে নিজস্ব স্বেচ্ছাসেবী নিয়োগ করা হবে।
জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এস এম জাহাঙ্গির আলম সরকার জানান, বড়দিনের নিরাপত্তা ব্যবস্থায় পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।
জানা গেছে, বড়দিনের নিরাপত্তাব্যবস্থা জোরদার করতে মাঠে থাকবেন র‌্যাবের সদস্যরাও। গির্জার আশপাশের স্থানসহ র‌্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে থাকছে গুরুত্বপূর্ণ স্থানে ডগ স্কোয়াড, বোমা ডিসপজাল টিম।
এ ব্যাপারে র‌্যাবের সহকারী পরিচালক মিডিয়া মেজর মাকসুদুল আলম বলেন, প্রতি বছরের মতো এবারও বড়দিনের বিশেষ নিরাপত্তায় তৎপর থাকবে র‌্যাব।
প্রসঙ্গত, অতিসম্প্রতি চুয়াডাঙ্গায় বাউল মেলায়, রাজধানীর হোসেনি দালানে তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা হামলার ঘটনা ঘটে। দিনাজপুরে শিয়া মসজিদে গুলি চালিয়ে রক্ত ঝরিয়েছে দুর্বৃত্তরা। মহাখালীতে এক খিস্টান পরিবারের ওপর হামলা করা হয়েছে। দিনাজপুর-রংপুরসহ বিভিন্ন স্থানে খ্রিস্টান যাজকদের হত্যার হুমকি দেয়া হয়েছে। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বড়দিনে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকবে বলে জানা যায়।

Flag Counter

April 2021
M T W T F S S
« Feb    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930