Menu

’বুঝে-শুনে বঙ্গবন্ধুর সৈনিক হয়েছি’

বিজয় নিউজ বিডি, ১৯ ডিসেম্বর, নিজস্ব প্রতিবেদক, ঢাকা:
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বঙ্গবন্ধুকে নিয়ে পড়ে, শুনে, বুঝে তার সৈনিক হয়েছি।
শনিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘বিজয়, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
তারানা হালিম আরো বলেন, প্রথম নির্বাচনের মনোনয়নপত্র পূরণের সময় একটি প্রশ্নে একাত্তরে কী ভূমিকা ছিল তা লিখতে বলা হয়। আমি চিন্তা করলাম, তখন মায়ের কোলে ছিলাম। একাত্তরে কোনো ভূমিকা ছিল না। কিন্তু যখন বিশ্ববিদ্যালয়ে, তখন সুষ্পস্টভাবে জানতে পারলাম, বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধের নায়ক কে?
প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, আমার বাবা আমাকে বই এনে দিয়েছিলেন। বলেছিলেন, তুমি পড়ো, পড়ে শুনে সিদ্ধান্ত নাও। অন্ধভাবে দলকে সমর্থন করো না’।Tania
তিনি বলেন, ‘আমি পড়েছিলাম। বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে থাকাকালে যুবলীগের মহিলা সম্পাদিকা হিসেবে যোগদান করি। এরপর থেকেই আওযামী লীগের যতো আন্দোলন-সংগ্রাম, এরশাদবিরোধী আন্দোলন, জনতার মঞ্চ, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির আন্দোলন, যুদ্ধাপরাধীদের বিচার চেয়ে আন্দোলন, যতো কর্মপরিকল্পনা, মানববন্ধন সবগুলোতে গেছি’।
তারানা হালিম বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। পড়ে-শুনে-বুঝে সৈনিক হয়েছি। অবুঝ কোনো সৈনিক নই।
সোনালী ব্যাংক শাখার আয়োজনে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বঙ্গমাতা পরিষদের কার্যনির্বাহী সভাপতি মোজাফফর হোসেন পল্টু, সোনালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার আতাউর রহমান ও দিদার মো. আব্দুর রব, সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি মো. কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক হাসান খসরু।
এতে সভাপতিত্ব করেন বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক শাখার সভাপতি আব্দুল খালেক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম আনিছুর রহমানসহ আওয়ামী লীগ ও সহযোগী গঠনের নেতারা।

Flag Counter

April 2021
M T W T F S S
« Feb    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930