Menu

মৎস্য চাষীরাই পারে দেশের রপ্তানী আয়কে আরো সমৃদ্ধ করতে

ডেলি ডিটেকটিভ নিউজ ডটকম :বিএনপি নেতাকর্মীদের ‘মিথ্যা মামলায় হয়রানির’ অভিযোগ নাকচ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মাধ্যমে যারা মানুষ হত্যা করেছে, যারা হুকুম দিয়েছে- তাদের সবার বিচার বাংলাদেশে হবে।শনিবার পদ্মা সেতুর মূল নির্মাণ কাজের উদ্বোধনের পর মুন্সিগঞ্জের লৌহজংয়ে উত্তর মেদেনী মণ্ডলে এক জনসভায় তিনি এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, “তারা (বিএনপি) বলে, তাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের নেতারা যদি মানুষ পুড়িয়ে মারে, তাদের নামে মামলা হবে না? খালেদা জিয়া কী চান, তাদের কী ফুলের মালা গলায় দিয়ে পূজো করতে হবে? এটা হবে না।”চলতি বছরের শুরুতে বিএনপি-জামায়াত জোটের তিন মাসের টানা অবরোধ-হরতালে ব্যাপক নাশকতা ও সহিংসতায় দেড় শতাধিক মানুষ নিহত হয়। ওই নাশকতার নির্দেশদাতা হিসেবে সরাসরি বিএনপি নেত্রী খালেদা জিয়াকে দায়ী করে আসছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
শেখ হাসিনা বলেন, “মানুষ পোড়ানোর জন্য যারা হুকুমদাতা, অর্থ সংস্থানকারী, পরিকল্পনাকারী- তাদের প্রত্যেকের বিচার এই বাংলার মাটিতে হবে। মানুষের জীবন নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেব না।”অবশ্য এ অভিযোগ অস্বীকার করে বিএনপি বলে আসছে, আওয়ামী লীগ তাদের ব্যর্থতা ঢাকতে তাদের ওপর দায় চাপাতে চাইছে। পৌর নির্বাচন সামনে রেখে বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হচ্ছে বলেও দলটির অভিযোগ।
অন্যদিকে আওয়ামী সভানেত্রী শেখ হাসিনা বলছেন, বিএনপির কারণেই পদ্মা সেতু প্রকল্প বিলম্বিত হয়েছে। এই দল কল্যাণ করতে ‘পারে না’, ধ্বংস ‘ডেকে আনে’। তারা বাংলাদেশকে ‘অকার্যকর রাষ্ট্র’ বানাতে চায়।২০১৫ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ৯৩ দিন বেগম জিয়া তার অফিসে ছিলেন, আওয়ামী লীগকে নাকি ক্ষমতাচ্যুত না করে ঘরে ফিরবেন না। আন্দোলনের নামে মানুষকে জ্যান্ত পুড়িয়ে মেরেছে খালেদা জিয়া, তার হুকুমে তার দলের ক্যাডাররা ট্রাকে, বাসে, লঞ্চে, ট্রেনে মানুষ পুড়িয়ে মেরেছে।”বিএনপি নেতৃত্বের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, “আজ তাদের মুখ থেকে নির্বাচন নিয়ে কথা শুনতে হয়। তাদের সংগঠনই তো অবৈধভাবে ক্ষমতা দখলকারী, তারা আবার বৈধ কাজ করে কীভাবে? তাদের সব কাজই অবৈধ।”স্থানীয় আওয়ামী লীগের আয়োজেনে এ জনসভায় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিন বক্তব্য দেন।দলের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন এই জনসভায় মুন্সিগঞ্জ সদর পৌরসভার মেয়র প্রার্থী হাবিব ফয়সাল বিপ্লব ও মীর কাদিম পৌরসভার মেয়র প্রার্থী শহীদুল ইসলাম শাহীনকে পরিচয় করিয়ে দেন।

Flag Counter

April 2021
M T W T F S S
« Feb    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930