Menu

নতুন বইয়ের আনন্দ থেকে বঞ্চিত সহিংস রাজনীতির শিকার রাকিব

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি:
রাজনীতির কিছুর বোঝে না ১২ বছরের রাকিব। তবুও সহিংস রাজনীতির শিকার হতে হয়েছে তাকে। গতবছর বিএনপির লাগাতর অবরোধ-হরতাল চলাকালে পেট্রোল বোমায় পুড়ে যায় তার শরীর। সুস্থ হওয়ার পর সে স্কুলে যেতে শুরু করে। কিন্তু পুড়ে যাওয়া শরীরের গন্ধে সহপাঠীরা তার পাশে বসতে রাজি হয় না। এক সময় রাকিব স্কুলে যাওয়া বন্ধ করে দেয়। নতুন বছরে সবাই যখন নতুন বই নিয়ে আনন্দে মেতে উঠেছে তখন সে আনন্দ থেকে বঞ্চিত। এমন তথ্যই পাওয়া গেছে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরমছলন্দ গ্রামে গিয়ে।moymon
সরেজমিনে গিয়ে জানা যায়, সহপাঠীরা যখন স্কুলে যায়, রাকিব তখন শুধু চেয়ে চেয়ে দেখে। কয়েকদিন পোড়া শরীর নিয়ে স্কুলে গেলেও কেউ তার পাশে বসতে চায়নি। এক পর্যায়ে স্কুল কর্তৃপক্ষও তাকে স্কুলে আসতে মানা করে দেয়।
রাকিবের মা রাশিদা খাতুন বিজয় নিউজ বিডি কে
বলেন, রাকিব স্কুলে যেতে চাইলেও অন্যরা তার পাশে বসতে চায় না।
বিষয়টি স্বীকার করলেন দক্ষিণ চরমছলন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন ও সহকারী শিক্ষিকা সেলিনা খাতুন। তারা বিজয় নিউজ বিডি কে
জানান, রাকিব কয়েকদিন স্কুলে এসেছিল কিন্তু ওর শরীর থেকে গন্ধ বের হয় বলে বাচ্চারা তার সঙ্গে বসতে রাজি হয় না।
গত বছর ৫ ফেব্রুয়ারি গাজীপুর বলাকা পরিবহনের একটি বাসে ছোড়া পেট্রোল বোমায় পুড়ে যায় রাকিবের শরীর। তিন মাস ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা শেষে বাড়ি ফিরে সে। এরপর থেকেই পেট্রোলে পুড়ে যাওয়া শরীর নিয়ে দুঃসহ দিনযাপন করছে সে। রাতে শরীরের চুলকায়, ঘুমাতে পারে না। শরীর থেকে পুঁজ বের হয়।
রাকিবের যখন এক বছর বয়স তখন তার বাবা জালাল উদ্দিন মারা যান। এরপর বিধবা মা রাশিদা খাতুন চার ছেলে ও এক মেয়েকে খুব কষ্টে বড় করেছেন। তার অন্য ছেলেরা রিকশা চালায়।
গফরগাঁও উপজেলার চরমছলন্দ গ্রামে ভিটা বাড়িটুকু ছাড়া এই পরিবারের আর কিছু নেই। শিশু রাকিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ১০ লাখ টাকা অনুদান পেয়েছিল আর চিকিৎসার জন্য মাসে ১০ হাজার টাকা করে পাচ্ছে। এই জন্য তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। তবে রাকিব প্রধানমন্ত্রীর কাছে পেট্রোল বোমা নিক্ষেপকারী দুর্বৃত্তদের বিচার চেয়েছে।

Flag Counter

April 2021
M T W T F S S
« Feb    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930