Menu

কেন্দ্রীয় নেতার হুমকী জেলার নেতার বহিষ্কার পৌরবাসীর বিজয় মালা

রফিকুল ইসলাম:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় আ.লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় পৌরসভার সাধারণ সম্পাদক কারিবুল হক রাজিনকে কেন্দ্রীয় নেতা লিটনের হুমকী জেলার নেতাদের কর্তৃক বহিষ্কার করার পরও পৌরবাসী দিল সেই ত্যাগী ও যোগ্য নেতা রাজিনকে বিজয় মালা। তারা বিপুল ভোটে রাজিনকে মেয়র নির্বাচিত করলেন।
রাজিন বিদ্রোহী প্রার্থী হওয়ার কারণে বহিষ্কার করা হয় শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমানকেও। সেই রাজিনই বিপুল ভোটে শিবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হলেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ৩ হাজার ৯৯৩ ভোট বেশি পেয়ে সরকারী ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন রাজিন। অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ময়েন খান মাত্র ২৬৬১ ভোট পেয়েছেন। jgপ্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে চার নম্বরে গেলেন সেই প্রভাবশালী ময়েন খান। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬৬১ ভোট। এই পৌরসভায় বিএনপির প্রার্থী শফিকুল ইসলাম ধানের শীষ প্রতীকে ৪ হাজার ৯৩৫ ভোট পেয়ে তিন নম্বর হয়েছেন।
পৌরসভার মোট ১১টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কারিবুল হক রাজিন খেজুর গাছ প্রতীকে ১০ হাজার ২১৫ ভোট পেয়ে সরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াত সমর্থিত জাফর আলী জগ প্রতীকে পেয়েছেন ৬ হাজার ২২২ ভোট।
দলীয় সূত্র জানায়, ২৪ ডিসেম্বর রাতে আকস্মিকভাবে জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দীন মণ্ডল ও সাধারণ সম্পাদক আবদুুল ওদুদ স্বাক্ষরিত এক চিঠিতে গোলাম রাব্বানী এমপি, অ্যাডভোকেট আতাউর রহমান ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী রাজিনকে তাদের দলীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এ নিয়ে শিবগঞ্জে তোলপাড় হয় দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে। উল্লেখ্য, শিবগঞ্জে মেয়র প্রার্থী মনোনয়নে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ নির্বাচনের শুরু থেকেই করে আসছিলেন দলীয় নেতাকর্মীরা।bnb
এদিকে সরকারি ফল প্রকাশের পরপরই রাজিন এক প্রতিক্রিয়ায় বলেছেন, আমাকে আওয়ামী লীগ নেতাকর্মীসহ শিবগঞ্জের সাধারণ মানুষ ভালোবেসে, যোগ্য মনে করে বিপুল ভোটে নির্বাচিত করেছেন। আমি তাদের সবার কাছে কৃতজ্ঞ। এ বিজয়কে তিনি শিবগঞ্জ পৌরবাসী ও আওয়ামী লীগ নেতাকর্মীদেরই বিজয় বলে মনে করেন।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের এমপি গোলাম রাব্বানী বলেন, মেয়র নির্বাচিত হওয়ায় রাজিনকে অভিনন্দন। অভিনন্দন প্রাপ্য শিবগঞ্জ পৌরবাসীর।

Flag Counter

April 2021
M T W T F S S
« Feb    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930