Menu

চাঁপাইনবাবগঞ্জের ৪ পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন !! গণনা চলছে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
ভোটারদের স্বতস্ফূর্ত অংশগ্রহন ও শান্তিপূর্ণ পরিবেশে আজ বুধবার চাঁপাইনবাবগঞ্জের ৪ পৌরসভায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। চলছে ভোট গণনা।

বিকেলে এই রিপোর্ট লেখা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জের চার পৌরসভার কোথাও কোন সহিংসতা বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জেলার বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে, উৎসবমূখর পরিবেশে ভোটারদের ভোট দিতে দেখা গেছে।

সকাল ৮টায় ভোটারদের ব্যাপক উপস্থিতির মধ্য দিয়ে শুরু হয় ভোট গ্রহণ। সারাদিনে চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জ পৌরসভার শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিবগঞ্জ ডিগ্রি কলেজ, রেহাইচর বালিকা উচ্চ বিদ্যালয়, জেলা আদর্শ স্কুল, পাঠানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সংকরবাটি-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটারদের দীর্ঘ লাইন। দুপুর ১২ টায় জেলা আদর্শ স্কুলের প্রিজাইডিং অফিসার নাইমুল হক জানান, ভোটগ্রহণ শুরুর প্রথম প্রথম চার ঘন্টায় এই কেন্দ্রে ৪০ শতাংশ ভোট পড়েছে। দুপুর দেড়টার দিকে শংকরবাটি-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার ফজলুল হক জানান তার কেন্দ্রে দুপুর পর্যন্ত ৫০ শতাংশ ভোট গ্রহন করা হয়েছে। এছাড়া রহনপুর ও নাচোল পৌরসভার কেন্দ্রগুলোরও অবস্থা ছিল একই রকমের।shi

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী সামিউল হক লিটন জানান শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এখন যে ফলাফল আসবে তা তিনি মেনে নিবেন। অন্যদিকে বিএনপির প্রার্থী আতাউর রহমানও জানান জনমতের প্রতি তার শ্রদ্ধা রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর জানান শান্তিপূর্ণ পরিবেশেই জেলার চার পৌরসভায় ভোট গ্রহণ করা হয়েছে। অন্যদিকে পুলিশ সুপার বশির আহমেদ জানান, জেলার কোথাও কোন সহিংসতা ঘটেনি।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ, নাচোল ও রহনপুর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চার পৌরসভায় মোট ভোটার ১ লাখ ৮৯ হাজার ৩৩০ জন। মোট ৮৯টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এরমধ্যে ২৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপুর্ণ) হিসেবে চিহ্নিত করেছে স্থানীয় প্রশাসন। নির্বাচনে মেয়র পদে মোট ২০ জন, সাধারন কাউন্সিলর পদে ১৮৮ জন ও সংরক্ষিত আসনে নারী কাউন্সিলর পদে ৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ১৫টি ওয়ার্ডে ১ লাখ ২৫ হাজার ৩২৫ জন সাধারণ ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ৬১ হাজার ৩০৬ জন ও মহিলা ভোটার ৬৪ হাজার ১৯ জন। শিবগঞ্জ পৌরসভায় ৯টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৮ হাজার ৭’শ ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৬’শ ৬৩ জন এবং মহিলা ভোটার ১৪ হাজার ১’শ ০৯ জন। নাচোল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৩৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৬ হাজার ৭৮ এবং মহিলা ভোটার সংখ্যা ৬ হাজার ২৬৭ জন। রহনপুর পৌরসভায় ভোটার ৯টি ওয়ার্ডে ২৩ হাজার ৩৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৫২১ জন ও মহিলা ভোটার ১১ হাজার ৮৬৮ জন।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৬ জন। এরা হলেন আওয়ামীলীগের সামিউল হক লিটন, বিএনপি’র অধ্যাপক আতাউর রহমান, বিএনপি’র বিদ্রোহী (স্বতন্ত্র) বর্তমান মেয়র মাওলানা আব্দুল মতিন, জাসদের মনিরুজ্জামান মনির, জামায়াতের জেলা আমির নজরুল ইসলাম (স্বতন্ত্র) ও জাতীয় পার্টির শাহজাহান আলী। শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জনের মধ্যে আওয়ামীলীগের ময়েন খান, বিএনপি’র সফিকুল ইসলাম, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কারীবুল হক রাজিন (স্বতন্ত্র), জামায়াত নেতা জাফর আলী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। নাচোল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জনের মধ্যে আওয়ামীলীগের আব্দুর রশিদ খান ঝালু, বিএনপি’র মোঃ কামরুজ্জামান, আমানুল¬¬াহ আল মাসুদ (স্বতন্ত্র), তৌহিদুল ইসলাম শাহিন (জাপা), বর্তমান মেয়র জাতীয় পার্টির নেতা আব্দুল মালেক চৌধুরী মিঠু (স্বতন্ত্র) ও জামায়াত নেতা ডা. রফিকুল ইসলাম (স্বতন্ত্র) ও আসলাম হোসেন (স্বতন্ত্র) প্রতিদ্বন্দ্বিতা করেন। রহনপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জনের মধ্যে, আওয়ামীলীগের গোলাম রাব্বানী বিশ্বাস, বিএনপি’র তারেক আহম্মেদ, জামায়াত নেতা মিজানুর রহমান (স্বতন্ত্র) প্রার্থী রহনপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

জেলায় ৮৯ টি ভোটকেন্দ্রের মধ্যে ৩১টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ন বলে চিহ্নিত করা হলেও কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বুধবার ভোটের মাধ্যমে ১ লাখ ৮৯ হাজার ৮’শ ২১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করে তাদের নিজ নিজ পৌরসভার মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সলর ও সাধারণ কাউন্সিলর নির্বাচিত করেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ভোট প্রদান করেছেন প্রায় ৮০% ভোটার। শিবগঞ্জ পৌরসভায় ভোট প্রদান করেছেন আনুমানিক ৮৪% ভোটার।

এছাড়া নাচোল ও রহনপুর পৌরসভায় ভোট প্রদান করেছেন আনুমানিক ৭০ থেকে ৭৮% ভোটার। এরিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনা কার্যক্রম চলছিল।

Flag Counter

April 2021
M T W T F S S
« Feb    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930