Menu

২০৪১ সালের আগেই দেশ উন্নত হবে: শিক্ষামন্ত্রী

ডেস্ক নিউজঃ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এখন আর আমরা স্বল্পোন্নত দেশ নই, আমরা এখন উন্নয়নশীল দেশ। বঙ্গবন্ধু কন্যা আমাদের স্বপ্ন দেখিয়েছেন ২০৪১ সালে আমরা উন্নত ও সমৃদ্ধশীল বাংলাদেশ হবো, সেটি আমরা নিশ্চয়ই এর আগে হতে পারবো।

গতকাল শনিবার দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট স্কুল ও কলেজের ১২০ বছরপূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী প্রাক্তন ছাত্র পুনর্মিলনের অনুষ্ঠানের সমাপনী দিনে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আজকে সারা বিশ্ব বাংলাদেশের উন্নয়ন বিস্ময়ের সঙ্গে দেখছে। প্রধানমন্ত্রীকে বলছে আপনার এই উন্নয়নের ম্যাজিক কি? আমি বিশ্বাস করি উন্নয়নের ম্যাজিক তার দেশপ্রেম। দেশের মানুষের প্রতি তার অকুণ্ঠ ভালোবাসা। তার পিতার মতো তিনিও দেশ ও দেশের মানুষর প্রতি নিজেকে উৎসর্গ করে দিয়েছেন উন্নয়নের জন্য।

তিনি বলেন, আমাদের চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষতা সম্পন্ন জনশক্তি প্রয়োজন। সেই লক্ষ্যে আমরা শিক্ষার কারিকুলামে পরিবর্তন এনেছি। সে লক্ষ্যে শিক্ষামন্ত্রণালয় কাজ করছে। শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন এবং শিক্ষকদের প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা হচ্ছে। সবমিলিয়ে শিক্ষা ব্যবস্থার মান উন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সভাপতি শহীদ উল্যাহ মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগ চাঁদপুর জেলা সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম দুলাল পাটওয়ারী।

Flag Counter

April 2020
M T W T F S S
« Mar    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930