Menu

সদর হাসপাতালে অত্যাধুনিক মেশিন চালু : ২২০ টাকায় আল্ট্রাসনোগ্রাম করতে পারবেন রোগীরা

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে অত্যাধুনিক আল্ট্রাসনোগ্রাম মেশিন চালু করা হয়েছে। এখন থেকে এ হাসপাতালে কম খরচে রোগীরা এ সেবা নিতে পারবে- এমনটাইন জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।
বুধবার সকালে আল্ট্রাসনোগ্রাম কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য হারুনুর রশীদ।
হাসপাতালের নতুন ভবনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি ও ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মহসিন। স্বাগত বক্তব্য দেন হাসপাতালের আরএমও ডা. নাদিম সরকার।
সিভিল সার্জন তার বক্তৃতায় জানান, সরকারি রেট অনুযায়ী রোগীদের অর্ধেক পেট আল্ট্রাসনোগ্রাম করতে ১১০ টাকা এবং পুরো পেটের জন্য নেয়া হবে ২২০ টাকা। এ সময় চিকিৎক স্বল্পতার কথা তুলে ধরে তিনি বলেন, ২১ জনের পদ থাকলেও চিকিৎসক রয়েছেন ১৪ জন। তিনি আরো বলেন- ২৫০ শয্যার হাসতপাল হলেও চলছে ৫০ শয্যার জনবল দিয়ে।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন- ৫০ শয্যার এ হাসপাতালকে ২০০৩ সালে ১০০ শয্যায় এবং ২০১১ সালে ২৫০ শয্যায় উন্নীত করা হয়। কিন্তু প্রয়োজনীয় জনবল না থাকায় সেবার মান বৃদ্ধি করা যাচ্ছে না। তবে অচিরেই জনবল বৃদ্ধি করা হবে বলে তিনি জানান। এ সময় তিনি সাধ্যমতো সেবা দেয়ার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

Flag Counter

January 2020
M T W T F S S
« Dec    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031