Menu

শিবগঞ্জে যথাযথ মর্যাদায় জাতীয় শোক পালিত

সারাদেশের ন্যায় যথাযথ মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বৃহষ্পতিবার সকালে দিবসটি উপলক্ষে শিবগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ- (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন, শিবগঞ্জ পৌরসভার মেয়র মো. কারীবুল হক রাজিন, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শিউলী বেগম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের জি.এস মো. মাহফুজুর রহমান, বুয়েটের সাবেক জি.এস প্রকৌশলী মাহতাব উদ্দিন সহ অন্যরা।


সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের বিশেষ তাৎপর্য আলোচনা ও বিভিন্ন দরিদ্র ৩৬জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা-উপবৃত্তি, দলিত হরিজন ও বেদে সম্প্রদায়ী ১৭০ জনকে ভাতা মোট ১৪ লাখ টাকা ও ম্যাধমিক শিক্ষা অফিসের উদ্যোগে ১০জন মেয়ে শিক্ষার্থীকে সেলাই মেশিন ও ১০জন ছেলেকে মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ পরবর্তী বিভিন্ন উপকরণ দেয়া হয়।
এর আগে জাতীয় পতাকা অর্ধনমিত ও শোক পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ করে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মিলনায়তনে এসে শেষ হয়।
এছাড়া বিনোদপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেফাউর রহমানের নেতৃত্বে কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে সকাল ৯টায় একটি শোক র‌্যালি ও শোকসভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও উপজেলা বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা ও আওয়ামীলীগ এবং এর অংগ সংগঠন যথাযথ মর্যাদায় দিবসটি পালন করে।

August 2019
M T W T F S S
« Jul    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

Flag Counter