Menu

শিগগিরই রেলে দ্রুতগতির ট্রেন: রেলমন্ত্রী 

নিউজ ডেস্কঃ

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, চীন-ভারতসহ অনেক দেশে বর্তমানে রেলের আধুনিক যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠেছে। সেখানে দ্রুতগতির অত্যাধুনিক সব ট্রেন চলাচল করে। চীনের রেলের উন্নতি করতে ৭০ বছর সময় লেগেছে। কিন্তু আমাদের ৭০ বছর লাগবে না, আমরা শিগগিরই রেলে দ্রুতগতির আধুনিক ট্রেন যুক্ত করতে পারবো। আগামী ৩-৪ বছরের মধ্যে আমরা ঢাকা-চট্টগ্রাম দ্রুত গতির ট্রেন চালু করার পরিকল্পনা হাতে নিয়েছি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে অবস্থিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পশ্চিমাঞ্চলের ট্রেনের ধীর গতি ও সিডিউল বিপর্যয় রোধ করতে আরেকটি বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ করা হবে। যাতে করে একটি সেতুর ওপর চাপ কমে।

সুজন বলেন, রেলপথে যাত্রীদের সুবিধা জন্য আমরা যত ট্রেন বাড়াচ্ছি, ততই সমস্যা তৈরি হচ্ছে সিঙ্গেল লাইন থাকার কারণে। তাই জয়দেবপুর থেকে ঈশ্বরদী, জয়দেবপুর থেকে ময়মনসিংহ হয়ে জামালপুর পর্যন্ত, লাকসাম থেকে আখাউড়া পর্যন্ত ডাবল লাইন নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি অ্যাডভোকেট মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান আকন্দের পরিচালনায় আয়োজিত সম্মোলনের উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু প্রমুখ বক্তব্য রাখেন।

Flag Counter

June 2020
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930