Menu

যৌন হয়রানিতে জড়িত শিক্ষকদের জন্য সর্বোচ্চ শাস্তি নিশ্চিত

ডেস্ক নিউজঃ

যৌন হয়রানিতে জড়িত শিক্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তিনি বলেন, শিক্ষকের মাধ্যমে যৌন হয়রানি খুবই জঘন্য কাজ। সরকার এসব শিক্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবে। সোমবার (২ সেপ্টেম্বর) রাজধানীর স্পেকট্রা কনভেনশন সেন্টারে আয়োজিত ‘শিশুর চোখে মানসম্মত শিক্ষা ও করণীয়’ শীর্ষক শিশু সংলাপে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী।

তিনি বলেন, সরকার শিক্ষকদের সুযোগ সুবিধা বৃদ্ধি করেছে। তাদের সমস্যা সমাধানে সচেষ্ট রয়েছে। কিন্ত সে তুলনায় শিক্ষকদের থেকে সেবা পাওয়া যাচ্ছে না। বরং সম্প্রতি শিক্ষক দ্বারা বিভিন্নভাবে শিক্ষার্থী হয়রানির অভিযোগ আসছে।

উপমন্ত্রী বলেন, শিক্ষাঙ্গনে শারীরিক ও মানসিক নির্যাতন বন্ধে সরকার আন্তরিক। এ বিষয়ে আমাদের মানসিকতা পরিবর্তন জরুরি। শিশুদের শারীরিক ও মানসিক প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এছাড়া, মেয়েদের একটি প্রাকৃতিক বিষয়ে অনেকের নেতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। তা পরিবর্তন করতে হবে। এ বিষয়ে সবাইবে সচেতন করতে এবং মেয়েদের স্বাস্থ্যসম্মত স্যানিটারি ন্যাপকিন সরবরাহ করার লক্ষ্যে ‘ঋতু’ নামে একটি প্রকল্প গ্রহণ করতে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনসিটিবির চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা। সারাদেশের প্রায় শতাধিক শিক্ষার্থী ‘শিশুর চোখে মানসম্মত শিক্ষা ও করণীয়’ সংলাপে অংশগ্রহণ করে।

Flag Counter

September 2019
M T W T F S S
« Aug    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30