Menu

‘যুবগোষ্ঠীকে উৎপাদনমুখী শক্তিতে রূপান্তরে কাজ করছে সরকার’

ডেস্ক নিউজঃ

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশের মোট জনসংখ্যার প্রায় এক-তৃতীয়াংশ যুবসমাজ। ডিজিটাল বাংলাদেশ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রধান শক্তি হচ্ছে যুবসমাজ। তাই যুবগোষ্ঠীকে সুসংগঠিত, সুশৃঙ্খল এবং উৎপাদনমুখী শক্তিতে রূপান্তরের লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে সরকার।

গতকাল শনিবার রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড কর্তৃক তিন সহস্রাধিক দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তোমরা অত্যন্ত ভাগ্যবান। কেননা পরীক্ষার ফলাফল, মেধা ও প্রজ্ঞাসহ অনেক বিষয়াদি যাচাই-বাছাইয়ের পর বিপুলসংখ্যক ছাত্রছাত্রীর মধ্যে থেকে ডাচ-বাংলা ব্যাংক এই বৃত্তি প্রদানের জন্য তোমাদের মনোনীত করেছে। ভালোভাবে লেখাপড়া করে তোমরা যদি ভবিষ্যতে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে পার তবেই এ উদ্যোগ সার্থক হবে।

আইনমন্ত্রী বলেন, ডাচ-বাংলা ব্যাংক এ বছর এইচএসসি এবং সমমানের পরীক্ষায় উত্তীর্ণ তিন হাজার ১৮ জন শিক্ষার্থীকে স্নাতক শ্রেণীতে অধ্যয়নের জন্য মাসিক তিন হাজার টাকা হারে বৃত্তি দিচ্ছে। এই শিক্ষাবৃত্তির ৯০ শতাংশ দেয়া হচ্ছে গ্রামাঞ্চলের শিক্ষার্থীদের। নিঃসন্দেহে এটি ব্যাংকের একটি মহতী উদ্যোগ।

ডাচ-বাংলা ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সায়েম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো: শিরিন এতে বক্তৃতা করেন।

Flag Counter

April 2020
M T W T F S S
« Mar    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930