Menu

মোড়েলগঞ্জে জমি অধিগ্রহনের জটিলতায় মডেল মসজিদ নির্মান প্রকল্প বন্ধের উপক্রম


শেখ সাইফুল ইসলাম কবির.সিনিয়র স্টাফ রিপোর্টার,বাগেরহাট:বাগেরহাটের মোড়েলগঞ্জে জমি অধিগ্রহন নিয়ে জটিলতার কারনে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগ ও সরকারের নিজস্ব অর্থায়নের মডেল মসজিদ নির্মান প্রকল্প বন্ধের উপক্রম হয়েছে। স্বাধীনতা বিরোধী একটি কুচক্রী মহলের অপতৎপরতার কারনে এ জটিলতার সৃষ্টি হয়েছে । সোমবার সকালে মোরেলগঞ্জ প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মসজিদ কমিটি সভাপতি আলহাজ¦ মো. লুৎফর রহমান এ কথা  বলেন।
লিখিত অভিযোগে তিনি জানান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে সারা বাংলাদেশে ৫৬০ টি মডেল মসজিদ নির্মান প্রকল্প গ্রহন ও ইতোমধ্যে ২ শতাধিক মসজিদের নির্মান কাজ দৃশ্যমান। কিন্তু মোড়েলগঞ্জ টাউন জামে মসজিদটি মডেল মসজিদ নির্মানের জন্য টেন্ডার ও কাজের অনুমতি বিষয়টি সম্পন্ন হলেও জমি অধিগ্রহনের জটিলতার কারনে বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।
এ নিয়ে জমির মালিকদের সাথে অনেক বৈঠক করেছে মসজিদ কমিটি সহ সরকারি ও বেসরকারি পর্যায়ের বিশেষ ব্যক্তিবর্গ। সরেজমিনে মাপ-জোঁকও হয়েছে। বৈঠকে জমির মালিক জমি দেয়ার জন্য লিখিত দিলেও পরে তা প্রত্যাহার করে।  একটি কুচক্রী মহলের অপতৎপতার কারনে তিনি জমি দিতে নানা তালবাহানা করছেন।
মসজিদ কমিটি মসজিদ নির্মানে জমি অধিগ্রহন পূর্বক প্রধানমন্ত্রীর ব্যক্তিগত এ মহতী উদ্যোগে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন। সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সদস্যদের মধ্যে আব্দুল গফ্ফার সেক্রেটারী, আলহাজ¦ সোহরাব হোসেন পাহলান,আলমগীর হোসেন তালুকদার সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Flag Counter

February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829