Menu

“ভয়ংকর ‘আব্বা গ্রুপ’, তাদের আছে ‘টর্চার সেল’


নিজস্ব প্রতিবেদকঃ
সম্প্রতি দেশে বখে যাওয়া তরুণদের সন্ত্রাসী গ্রুপের কর্মকাণ্ড বেড়ে চলছে। ঢাকা ও চট্টগ্রামে এমন একাধিক গ্রুপের সন্ধান ও গ্রেপ্তারের পর এবার বরিশালে ভয়ংকর ‘আব্বা গ্রুপ’-এর সন্ধান পাওয়া গেছে।
বেশ কিছুদিন ধরেই ৪৫ সদস্যের এই ‘আব্বা গ্রুপ’টি বরিশালজুড়ে আতঙ্ক সৃষ্টি করে চলছে বলে অভিযোগ উঠেছে। একের পর এক অপরাধমূলক ঘটনার পরেও তাদের লাগাম টানা যাচ্ছে না।
এই গ্রুপের সদস্যরা পুলিশের হাতে আটক হলেও তাদের পৃষ্টপোষক ‘মুরব্বিদের’ আশীর্বাদে মুক্ত হয়ে যায়। কিশোর সন্ত্রাসীদের নিয়ে গঠিত ‘আব্বা গ্রুপ’ টি বরিশালের সদর রোডকেন্দ্রিক।
এই গ্রুপটি পরেশ সাগরের মাঠ, বাংলাদেশ ব্যাংক রোডের মুখে, জিলা স্কুল মোড় এবং সিটি কলেজ ও আশপাশের এলাকায় আড্ডা ও প্রভাব বিস্তার করে।
সম্প্রতি ‘আব্বা গ্রুপের’ নেতৃত্বে থাকা সৌরভ বালা ও তানজিম নামের দুই যুবক আটক হয়। কিন্তু স্থানীয় রাজনৈতিক নেতাদের প্রভাবে তারা মুক্ত হয়ে যায়।
এ বিষয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, গ্রুপের কাউকে গ্রেপ্তার করা হলে নেতাদের ‘তদবির’ যন্ত্রণায় থাকতে হয় পুলিশকে। তাদের বিপুল পরিমাণ ধারালো অস্ত্রের মজুদের নির্ধারিত জায়গাও আছে।
সৌরভ বালা ও ইয়ামিন হোসেন গত বুধবার (৩১ জুলাই) ছাড়া পেয়েই দলবল নিয়ে কলেজ ক্যাম্পাসে ঢুকে অধ্যক্ষকে কুপিয়ে জখম করে।
এই গ্রুপের সদস্যরা সিটি কলেজের একটি রুম দখলে নিয়ে ‘টর্চার সেল’ করে সেখানে মাদক সেবন থেকে শুরু করে সব অপকর্মই করে যাচ্ছিল। ধরে এনে এই কক্ষে চালানো হতো নির্যাতন।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাহাবুদ্দিন খান গণমাধ্যমকে বলেন, কিশোররা যখন অপরাধ করে, তখন তাদের অপরাধীর চোখেই দেখি। সে যে ধরনের অপরাধ করবে, সেই রকম আইনে তার বিচার হবে।

August 2019
M T W T F S S
« Jul    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

Flag Counter