Menu

বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ)-এর “ভিশন-২০২৪” এর ঘোষণা

dav

নিজস্ব প্রতিবেদক :

রাষ্ট্র জনগণের কিন্তু রাষ্ট্র আজ গুটিকয় পরিবার ও গোষ্ঠির হাতে বন্দি! তাই জনগণের এই রাষ্ট্রকে জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে। পরিকল্পিত কাঠামোর মধ্যে লাগসই পদ্ধতিতে টেকসই গণতন্ত্র প্রতিষ্ঠা ও বহাল রাখা সম্ভব হবে। যেখানে সরকারী দল, বিরোধী দলসহ আরও যে সব দল এই রাজনৈতিক প্রক্রিয়ায় জড়িত থাকবে, তারা সবাই হবে এই কাঠামোর নির্মাতা। তারাই সবাই হবে এই কর্মযজ্ঞের পাহারাদার ও অংশীদার। এবং কেউ কারো বিরুদ্ধে অভিযোগের তীর ছুঁড়তে পারবেনা !
এর মাধ্যমে বাংলাদেশের রাজনীতিতে বিরাজমান অস্থিরতা নিরসন হওয়ার ফলে দেশে যেমন স্থিতিশীলতা বজায় থাকবে ত্বরান্বিত হবে উন্নয়ন, তেমনি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব-কে সুদৃঢ় ও সুরক্ষিত রাখাও সম্ভব হবে।” জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দেয়ার লক্ষ্যে বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ)-এর
“ভিশন-২০২৪” এর ঘোষণাকালে বাংলাদেশ জাতীয় জোট- বিএনএ-র চেয়ারম্যান ও তৃণমূল বিএনপি’র চেয়ারম্যান সাবেক তথ্যমন্ত্রী ও যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা এ কথা বলেন ।
তিনি আরও বলেন, দীর্ঘদিন পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ থাকার পর ১৯৭১-এ বাঙালি জাতি ভৌগলিকভাবে স্বাধীন হলেও মূলত রাজনৈতিকভাবে শাসকশ্রেণীর অধীনস্ত প্রজা বললে অতুক্তি হয়না। এ অক্ষরিক অর্থেই ঔপনিবেশিক শাসনকাঠামোর উপর স্বদেশী শাসকদের অধিষ্ঠান মাত্র! জনগণ এখানে আজ যেন ঠুটো-জগন্নাথ!
জনগণ ভোট দিক বা না দিক প্রভাশালী মহল জনপ্রতিনিধি সেজে ক্ষমতার মসনদ দখলে টানা-হেচড়া লাগিয়ে দেয়। সুস্থ গণতন্ত্র চর্চার অভাব, সব গোষ্ঠির ক্ষমতারোহনের উদগ্র বাসনা দেশের রাজনীতিকে আজ চরদখলের মত মাৎসনায় অরাজকতায় নিয়ে যাচ্ছে।
এই অশুভ চর্চা রুখতে হলে সুনির্দিষ্ট পরিকল্পনা মাফিক বাস্তবভিত্তিক লাগসই ও টেকসই গণতান্ত্রিক কাঠামো তৈরী করে স্থায়ী রাজনৈতিক স্থিতিশীলতার পরিবেশ নিশ্চিত করতে হবে। এর প্রথম ধাপই হচ্ছে একটি সুষ্ঠু ও অবাধ জাতীয় নির্বাচনের স্থায়ী ব্যবস্থাপনা কায়েম করা। বাংলাদেশ জাতীয় জোট- বিএনএ তাই এর সুচনাতেই একটি সুষ্ঠু ও অবাধ জাতীয় নির্বাচনের স্থায়ী রূপরেখা ঘোষণা করছে।”
আজ ৪আগস্ট, শুক্রবার, বিকেল চার(৪)টায় জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ) ভিশন-২০২৪” এর ঘোষণার উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় জোট- বিএনএর জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিএনএ নেতা মো. আক্কাস আলী খান।

Flag Counter

October 2019
M T W T F S S
« Sep    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031