Menu

নাচোলে সমজিদ উচ্ছেদ করে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

na
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ওয়াক্তিয়া মসজিদ উচ্ছেদ করে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। শনিবার বাসস্ট্যান্ড মোড়ে সকাল সাড়ে ৯টা থেকে দুই ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে স্থানীয় মসুল্লিরাসহ জনপ্রতিনিধি, ব্যবসায়ী সমাজ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নেন।
মানববন্ধনে বক্তারা জানান, দীর্ঘদিন ধরে বাসস্ট্যান্ড মোড়ে নির্মিত ওয়াক্তিয়া মসজিদটিতে মসুল্লিরা নামাজ আদায় করে আসছেন। জেলা পরিষদ নির্মিত আধুনিক মার্কেট ছাড়াও আশপাশের মুসলিম ব্যবসায়ীরাও এ মসজিদে নিয়মিত নামাজ আদায় করে থাকেন। কিন্তু জেলা পরিষদ কর্তৃপক্ষ বর্তমানে মসজিদটি উচ্ছেদ করে মার্কেট নির্মাণ করতে চান। যা মুসলমান মাত্র কারো কাছেই কাম্য নয়। মসজিদ উচ্ছেদ করে মার্কেট নির্মাণের কোনো নজির আমাদের জানা নেই। বক্তারা আরো জানান, মসজিদ উচ্ছেদ করে মার্কেট নির্মাণ বন্ধের জন্য আমরা রক্ষা কমিটি এমপিসহ সাধারণ মানুষের সই-স্বাক্ষর নিয়ে গত ২৩ জুলাই জেলা পরিষদের চেয়ারম্যানের কাছে আবেদন দিই। কিন্তু সংখ্যাগরিষ্ঠ সাধারণ মানুষের মতামতকে তোয়াক্কা না করে কর্তৃপক্ষ জোর করে মার্কেট নির্মাণ করতে চাচ্ছেন। বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে জানান, মসজিদ উচ্ছেদ করে কোনোমতেই মার্কেট নির্মাণ করতে দেয়া হবে না। প্রয়োজনে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
বাসস্ট্যান্ড মসজিদ রক্ষা কমিটি আয়োজিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সহ-সভাপতি সাইদুর রহমান বাদল, আধুনিক মার্কেট পরিচালনা কমিটির সভাপতি মজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ ইসলাম উদ্দিন, নাচোল উপজেলা যুবলীগের সভাপতি প্রভাষক হারুন অর রশিদ এবং সাধারণ সম্পাদক ও পৌর প্যানেল মেয়র ফারুক আহমেদ বাবু, নাচোল উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আবদুস সাত্তার, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শামসুদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম, পৌর আওয়ামী লীগের ৪নং ওয়ার্ড সভাপতি মানারুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী শরিফুল ইসলাম, নাচোল বাজার কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাওলানা এনামুল হক, মাওলানা ফরিদ হোসেন, ছাত্রনেতা শামীম রেজা প্রমুখ। সভাপতিত্ব করেন রক্ষা কমিটির আহ্বায়ক কামাল আহমেদুজ্জোহা পলাশ। মানববন্ধন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বুলেট।

Flag Counter

June 2020
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930