Menu

জানুয়ারিতে বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজ শুরু: রেলমন্ত্রী

ডেস্ক নিউজঃ

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ঢাকার সঙ্গে পশ্চিমাঞ্চলীয় রেল যোগাযোগ বাড়াতে বঙ্গবন্ধু সেতুর পাশেই বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ করা হবে। দুই লাইন বিশিষ্ট ডুয়েল গেজের এ সেতুর নির্মাণ কাজ আগামী জানুয়ারিতে শুরু হবে। যা আগামী ২০২৩ সাল নাগাদ শেষ হবে।

মঙ্গলবার (৮ অক্টোবর) রংপুর রেলস্টেশন পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, নতুন রেলসেতু ছাড়া পশ্চিমাঞ্চলে ট্রেনের সংখ্যা বাড়ানো সম্ভব নয়। ঢাকার সঙ্গে সরাসরি ট্রেন যোগাযোগের জন্য একমাত্র বঙ্গবন্ধু সেতুর বিকল্প ব্যবস্থা নেই। এ অবস্থায় নতুন ট্রেন দেয়া সম্ভব নয়। তবে রংপুরবাসীর দাবির প্রতি প্রধানমন্ত্রী আলাদা নজর রাখেন। ১৬ অক্টোবর রংপুর ও লালমনিরহাট এক্সপ্রেসের সঙ্গে নতুন ট্রেন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ যুক্ত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন।

সুজন বলেন, প্রধানমন্ত্রীর পছন্দ করা নামের ট্রেনটি কুড়িগ্রাম থেকে সকাল ৭টা ১০ মিনিটে ছেড়ে রংপুরে পৌঁছার পর ৮টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা হবে। বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার ও নাটোর স্টেশন হয়ে ঢাকায় পৌঁছাবে কুড়িগ্রাম এক্সপ্রেস। এটি সম্পূর্ণ নতুন ও উন্নত ট্রেন। মলমূত্র ত্যাগে পরিবেশ দূষিত হবে না। এছাড়া রংপুর এক্সপ্রেস ও লালমনিরহাট আন্তঃনগর এক্সপ্রেসে দুটি নতুন বগি সংযুক্ত করা হবে। এতে কিছুটা সমস্যা কমবে।

এ সময় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন মণ্ডল মওলা, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, যুগ্ম সম্পাদক দিলশাদ ইসলাম মুকুল, অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ এনামুল কবিরসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Flag Counter

October 2019
M T W T F S S
« Sep    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031