Menu

আলোচিত ২২ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার মামলায় ৩জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শংকরবাটি এলাকার একটি বাড়ি থেকে ২২ টি আগ্নেয়াস্ত্র ও ১৩৬ রাউন্ড গুলি উদ্ধার মামলার রায়ে ৩জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত ও জেলা দায়রা জজ মোঃ শওকত আলী এই আলোচিত মামলার রায় প্রদান করেন।
যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত তিন আসামী হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর গোপালনগর গ্রামের মৃত আয়েন উদ্দিনের ছেলে শাহ আলম ওরফে আলম, একই উপজেলার তেলকুপি লম্বাপাড়া গ্রামের মোঃ দুলুর ছেলে মোঃ আবুল কালাম ও চট্রগ্রামের বোয়ালখালী উপজেলার আহল্লা সাধারপাড়া এলার মৃত নুরুল হকের ছেলে মোহাম্মদ ওসমান আলী। এদের মধ্যে ওসমান পলাতক রয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামী সাইফুল ইসলাম কে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জমান আরা মামলার বিবরণ দিয়ে জানান, ২০১৬ সালের ২৪ অক্টোবর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শংকরবাটি এলাকার মোঃ শাহিনের বাড়িতে অভিযান চালিয়ে ২২টি বিদেশী পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫ টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ। এর কয়েক মাস আগে আসামী শাহ আলম বাড়িটি ভাড়া নিয়েছিলেন। অস্ত্র উদ্ধারের দিন বিকেলে একটি ট্রাকে করে অস্ত্রগুলো পাচারের কথা ছিলো। কিন্তু এর আগেই পুলিশ সেখানে অভিযান চালিয়ে এই অস্ত্রের চালানটি আটক করে।
এই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম বাদী হয়ে থানায় শাহ আলমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। পরে গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি ) মামবুব আলম চারজনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন। স্বাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে মঙ্গলবার আদালত এই মামলার রায় ঘোষনা করে।

এ রায়ের ফলে অস্ত্র ব্যাবসায়ীরা  সতর্কহবেন বলে  মনে করছেন বিশিষ্টজনরা । এবং  গোয়েন্দা পুলিশ সঠিক ভাবে তদন্ত করে আদালতে অভিযোগ পত্রদেয়ায় এই রায় হয়েছে বলে জানিয়েছেন  সরকারী কৌঁসুলিসহ অন্যান্য  আইনজীবীরা।

Flag Counter

January 2020
M T W T F S S
« Dec    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031